শীতের মরশুমে এই বিশেষ উপায় ব্যবহার করুন কর্নফ্লাওয়ার, জেনে নিন কীভাবে বানাবেন ফেসপ্যাক

ত্বক উজ্জ্বল করতে, ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে এমনকী ত্বক নরম করতে ব্যবহার করতে পারেন কর্নফ্লাওয়ার। এই কয় উপায় বানিয়ে নিন ফেসপ্যাক। জেনে নিন কীভাবে।

Web Desk - ANB | Published : Dec 20, 2022 10:43 AM IST

ত্বক উজ্জ্বল করতে, ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে এমনকী ত্বক নরম করতে ব্যবহার করতে পারেন কর্নফ্লাওয়ার। এই কয় উপায় বানিয়ে নিন ফেসপ্যাক। জেনে নিন কীভাবে।

কর্নফ্লাওয়ার ও লেবুর রস ও হলুদের প্যাক বানিয়ে নিন। একটি পাত্রে পরিমাণ মতো কর্নফ্লাওয়ার নিন। এবার তাতে মেশান লেবুর রস ও হলুদ বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

কর্নফ্লাওয়ার ও দুধ দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। একটি পাত্রে পরিমাণ মতো কর্নফ্লাওয়ার নিয়ে তাতে মেশান দুধ। অল্প পরিমাণ মধু মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

কর্নফ্লাওয়ার ও চাল ধোয়া জল দিয়ে বানিয়ে নিন প্যাক। একটি পাত্রে পরিমাণ মতো কর্নফ্লাওয়ার নিন। তাতে মিশিয়ে নিন চাল ধোয়ে জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। ১২ থেকে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন।

কর্নফ্লাওয়ার ও বেকিং পাউডার দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। পরিমাণ মতো কর্নফ্লাওয়ার ও বেকিং পাউডার নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এতে মেশান মধু। মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা।

কর্নফ্লাওয়ার ও ওটস দিয়ে ফেসপ্যাক বানান। সম পরিমাণ কর্নফ্লাওয়ার ও ওটস নিন। এবার মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। প্যাকটি ত্বকে জন্য বেশ উপকারী।

কর্নফ্লাওয়ার ও ডিম দিয়ে প্যাক বানিয়ে নিন। কর্নফ্লাওয়ারের সঙ্গে ডিমের সাদা অংশ মেশান। এবার মেশান কমলালেবুর রস ও মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি পুরু করে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক।

কর্নফ্লাওয়ার ও কলা দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। কর্নফ্লাওয়ারের সঙ্গে কলা মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। এবার মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। ত্বকের যত্নে এভাবে ব্যবহার করুন কর্নফ্লাওয়ার। শীতের মরশুমে এই প্যাক বেশ উপকারী।

 

আরও পড়ুন-

শীতের মরশুমে ঠোঁট সাজাতে মেনে চলুন এই পদ্ধতি, ঠোঁট দেখাবে আকর্ষণীয়

শীতের মরশুমের ত্বকের যত্নে ব্যবহার করুন এই তিনটি তেলের মধ্যে একটি, জেনে নিন কী কী

আদা সংরক্ষণ করতে মেনে চলুন এই বিশেষ পদ্ধতি, দীর্ঘদিন আদা থাকবে টাটকা, রইল উপায়

Share this article
click me!