রোজকার এই কয়টি খারাপ অভ্যেসের কারণে ত্বকে দেখা দিচ্ছে বলিরেখা, দেখে নিন কী কী

রইল বলিরেখা থেকে মুক্তির উপায়। তবে, বলিরেখা থেকে মুক্তি পেতে কোনও পণ্য ব্যবহার করলে হবে না। সবার আগে নিজের অভ্যেস বদল করুন। আজ রইল কয়টি বদ অভ্যেসের কথা। মূলত এই কয়টি অভ্যেসের কারণে। দেখে নিন বলিরেখা দূর করতে কোন কোন অভ্যেস বদল করা দরকার।

Web Desk - ANB | Published : Dec 4, 2022 12:43 PM IST

অল্প বয়সে অনেকেরই ত্বকে দেখা দেয় বলিরেখা। চোখের কোণায় পড়ে ভাঁজ। ঠোঁটের পাশেও দেখা দেয় লাফ লাইন। ত্বকের এমন সমস্যা থেকে মুক্তি পেতে চলে বিস্তর প্রচেষ্টা। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করে, কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন। তেমনই কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। তবে, এই সব করে যে বলিরেখা আটকানো সম্ভব হয় তা নয়। তাই সমস্যার শুরুতে গিয়ে তা সমাধান করুন। আজ রইল বলিরেখা থেকে মুক্তির উপায়। তবে, বলিরেখা থেকে মুক্তি পেতে কোনও পণ্য ব্যবহার করলে হবে না। সবার আগে নিজের অভ্যেস বদল করুন। আজ রইল কয়টি বদ অভ্যেসের কথা। মূলত এই কয়টি অভ্যেসের কারণে। দেখে নিন বলিরেখা দূর করতে কোন কোন অভ্যেস বদল করা দরকার।

এসপিএফ যুক্ত পণ্য না মাখার কারণে অনেকের ত্বকের দেখা দেয় বলিরেখা। বাজারে সানস্ক্রিন থেকে শুরু করে ময়েশ্চরাইজার- সব কোম্পানির এসপিএফ যুক্ত পণ্য আছে। যারা নিয়মিত বাড়ির বাইরে বের হন কারা এসপিএফ যুক্ত পণ্য ব্যবহার করুন। তা না হলে বাড়তে পারে সমস্যা। বয়সের আগেই দেখা দেবে বলিরেখা।

ভুল স্কিন কেয়ার রুটিনের কারণে দ্রুত বলিরেখা দেখা দেয়। তাই আপনার ত্বকের ধরন কী, তা জেনে সেই বুঝে ত্বকের যত্ন নিন। এতে বলিরেখার সমস্যা দেখা দেবে না। দূর হবে যাবতীয় সমস্যা।

ত্বকের অনুপযুক্ত পণ্য ব্যবহারে বলিরেখা দেখা যায়। অনেকেই ত্বকের ধরন বুঝে পণ্য কেনেন না। এর কারণে ত্বকে দেখা দেয় বলিরেখা। এই সমস্যা থেকে মুক্তি পেতে ত্বকের উপযুক্ত পণ্য ব্যবহার করুন।

লাইফস্টাইলের কারণে দেখা দিতে পারে বলিরেখা। সঠিক সময় না খাওয়া, ধূমপান, মদ্যপান এই সবের কারণে দেখা দিতে পারে বলিরেখা। তাই ত্বক উজ্জ্বল করতে, ত্বকের সমস্যা দূর করতে সঠিক লাইফস্টাইল মেনে চলুন। ত্বকে নানা রকম পণ্য মাখলেই হল না, তা সঠিকভাবে ব্যবহার করা প্রয়োজন। মিলবে উপকার।

তেমনই ৩০ এর পর থেকে অ্যান্টি এজিং ক্রিম মাখা শুরু করুন। এতে ত্বকে সহজে বলিরেখা আসবে না। আর সঠিক ভাবে ত্বকে ময়েশ্চরাইজার লাগান। তা না হলে অসময় দেখা দিতে পারে বলিরেখা। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। রোজকার এই কয়টি খারাপ অভ্যেসের কারণে ত্বকে দেখা দিচ্ছে বলিরেখা, তাই বদলে ফেলুন এমন অভ্যেস।

 

আরও পড়ুন-

সাইনাসের সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখতে পারেন এই কয়টি ঘরোয়া টোটকার ওপর, জেনে নিন কী কী

আপনিও কি শীতে কোমর ও গোড়ালির ব্যথায় ভুগছেন, এই টিপসগুলি পরিত্রাণ পেতে সহায়তা করবে

ক্রমাগত অ্যাসিডিটি বা পেট ফাঁপার সমস্যা হচ্ছে, এগুলো কি পাকস্থলীর ক্যান্সারের লক্ষণ

 

Share this article
click me!