রইল চুল ভালো রাখার পাঁচ উপায়, শীতের মরশুমে মেনে চলুন এই বিশেষ টিপস

চুল সমস্যায় ভুগে থাকেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে আজ রইল পাঁচটি বিশেষ টিপস। চুলের যত্নে মেনে চলুন এবার এই কয়টি টিপস। জেনে নিন কী কী করবে।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 1:20 PM IST

সারা বছর চুল নিয়ে চলতে থাকে নানান সমস্যা। খুশকির সমস্যা থেকে শুরু করে ডগা চেরা এমনকী চুল পড়ার সমস্যায় ভুগে থাকেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে আজ রইল পাঁচটি বিশেষ টিপস। চুলের যত্নে মেনে চলুন এবার এই কয়টি টিপস। জেনে নিন কী কী করবে।

ময়েশ্চরাইজিং শ্যাম্পু ব্যবহার করুন এই মরশুমে। শীতের মরশুমে ময়েশ্চরাইজিং শ্যাম্পু ব্যবহার করুন। বিভিন্ন কোম্পানির ময়েশ্চরাইজিং শ্যাম্পু পাওয়া যায়। পছন্দ সই একটি বেছে নিন।

কন্ডিশনার অবশ্যই ব্যবহার করবেন এই সময়। কন্ডিশনার ব্যবহারে চুল হবে নরম। দূর হবে চুলের রুক্ষ্ম ভাব। মেনে চলুন এই বিশেষ টিপস। এই সময় ময়েশ্চরাইজার যুক্ত কন্ডিশনার বেছে নিন। আর সঠিক পরিমাণ কন্ডিশনার লাগাবেন। তা না হলে দেখা দিতে পারে সমস্যা।

উষ্ণ জলে ভুলেও স্নান করবেন না। উষ্ণ জলে শীতের মরশুমে প্রায় সকলেই স্নান করে থাকি। কিন্তু, এই সময় ভুলেও উষ্ণ জল চুলে দেবেন না। এতে চুলের নানান ক্ষতি হয়। চুল হয়ে যায় রুক্ষ্ম। মেনে চলুন এই বিশেষ টিপস

সুতির তোয়ালে ব্যবহার করুন। তা না হলে চুলের ক্ষতি হয়ে যায়। মেনে চলুন এই বিশেষ টিপস। নরম তোয়ালে ব্যবহার করুন।

অবশ্যই চুলে সেরাম ব্যবহার করুন। শীতের সময় চুলের যত্নে সেরাম ব্যবহার করা অবশ্যই প্রয়োজন। মেনে চলুন এই বিশেষ টিপস। চুলের যত্নে মেনে চলুন এই বিশেষ টিপস।

তেমনই চুলের যত্নে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। এই সময় চুলে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। ভিটামিন ই সমৃদ্ধ অ্যালোভেরা জেল। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

শীতে চুলের যত্নে মধু ব্যবহার করতে পারেন। এতে চুল ময়েশ্চরাইজ হবে, সিল্কি হবে। কলার সঙ্গে মধু মিশিয়েও ব্যবহার করতে পারে। অথবা শুধু মধু ব্যবহার করুন। এতে মিলবে উপকার।

আমলকি ব্যবহার করতে পারেন চুলের যত্নে। আমলকি কেটে সেদ্ধ করে নিন। এবার তা চটকে পেস্ট বানানা। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এভাবে চুলের যত্ন নিন। চুল ভালো রাখাতে মেনে চলুন এই সকল পদ্ধতি। শীতের মরশুমে মেনে চলুন এই বিশেষ টিপস।

 

আরও পড়ুন-

শীতের মরশুমে ত্বকের যত্নে ব্যবহার করুন গ্লিসারিন, এই বিশেষ উপায় ব্যবহারে মিলবে উপকার

চায়ের পরিবর্তে এই মর্নিং ড্রিংকটি কয়েকদিন পান করুন, মিলবে অনেক উপকারিতা

এই নিয়মেই শাহরুখ পেশীবহুল ফিজিক তৈরি করেছেন, আপনিও নিজেকে এভাবে ফিট রাখতে পারেন

Share this article
click me!