খুশকি দূর করতে ভরসা রাখুন রসুনের ওপর, এই কয় উপায় মিলবে উপকার, রইল প্যাকের হদিশ

খুশকি দূর করতে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। এবার খুশকি দূর করতে ভরসা রাখুন রসুনের ওপর, এই কয় উপায় মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Feb 5, 2024 2:41 PM IST

সারা বছর খুশকির সমস্যায় ভুগে থাকেন অনেকেই। খুশকি দূর করতে কী করবেন ভেবে পান না। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। এবার খুশকি দূর করতে ভরসা রাখুন রসুনের ওপর, এই কয় উপায় মিলবে উপকার।

রসুন তেল ও অলিভ অয়েল

একটি পাত্র ২ টেবিল চামচ রসুন তেল ও ৫ টেবিল চামচ অলিভ অয়েল নিয়ে ভালো করে মেশান। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

রসুন তেল ও নারকেল তেল

একটি পাত্র ২ টেবিল চামচ রসুন তেল ও ৪ টেবিল চামচ নারকেল তেল নিয়ে ভালো করে মেশান। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

দই ও রসুনের গুঁড়ো

একটি পাত্রে ২ চা চামচ রসুনের গুঁড়ো নিন। তাতে মেশান ৫ টেবিল চামচ রসুন। সামান্য জল দিয়ে ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে পর শ্যাম্পু করে নিন।

রসুন ও অ্যালোভেরার প্যাক

প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা মিক্সিতে দিয়ে ব্লেন্ডকরে নিন। এবার এর সঙ্গে মেশান রসুনেপ গুঁড়ো। প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে পর শ্যাম্পু করে নিন।

রসুন, মধু ও লেবুর রস

পাত্রে রসুন তেল নিন। তাতে দিন মধু ও মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা তা স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করে পর শ্যাম্পু করে নিন।

এবার থেকে খুশকি দূর করতে ভরসা রাখুন রসুনের ওপর, এই কয় উপায় মিলবে উপকার।


আরও পড়ুন

ঘুমোনোর আগে এই একটা অভ্যাস শুক্রাণুর সংখ্যা বাড়াবে দ্বিগুণ হারে! জেনে নিন পুরুষরা

Garlic for Long Hair: ঘন ও লম্বা চুলের স্বপ্ন পূরণ করতে পেঁয়াজ নয়, এইভাবে ব্যবহার করুন রসুন

Share this article
click me!