শীতের মরশুমে ত্বক থাকবে উজ্জ্বল, রইল কয়টি হাইড্রেটিং ফেসপ্যাকের হদিশ

আজ রইল কয়টি বিশেষ প্যাকের হদিশ। শীতের মরশুমে ব্যবহার করতে পারেন এর মধ্যে একটি। ত্বকে আসবে জেল্লা। তেমনই দূর হবে ত্বকের রুক্ষ্ম ভাব। দূর হবে চুলকানির সমস্যা। জেনে নিন কীভাবে মিলবে উপকার। 

Web Desk - ANB | / Updated: Nov 19 2022, 05:15 AM IST

110

ত্বক উজ্জ্বল করতে সারা বছরই আমরা সকলে মেনে চলি কোনও না কোনও পদ্ধতি। কেউ নিত্য নতুন পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। সারা বছরই ত্বক নিয়ে কোনও না কোনও সমস্যা লেগে থাকে। এই সমস্যা দ্বিগুণ হয়ে যায় শীতের মরশুমে। এই সময় রুক্ষ্ম ত্বক, ত্বক ফাটা ও চুলকানির মতো সমস্যা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টোটকা।

210

দুধ ও মধু দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। একটি পাত্রে পরিমাণ মতো দুধ নিন। তাতে মেশান সম পরিমাণ মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার ঘন মিশ্রণ তৈরি করুন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। 

310

কোকো বাটার ও অলিভ অয়েল দিয়ে বানিয়ে ফেলন ফেসপ্যাক। একটি পাত্রে পরিমাণ মতে কোকো বাটার নিন। এবার তার সঙ্গে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। ঘন মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাকের গুণে দূর হবে শুষ্ক ভাব। 

410

দুধ ও আমন্ড অয়েলের ফেসপ্যাক বানাতে পারেন। একটি পাত্রে দুধ নিন। তাতে মেশান পরিমাণ মতো আমন্ড অয়েল। ভালো করো মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন। তারপর শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে মাত্র ২ দিন ব্যবহারে দূর হবে শুষ্ক ভাব। 

510

গোলাপ জল ও স্ট্রবেরির ফেসপ্যাক বানাতে পারেন। কয়েকটি স্ট্রবেরির মাথার সবুজ অংশ কেটে নিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। তাতে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। স্ট্রবেরির গুণে দূর হবে ত্বকের শুষ্ক ভাব। তেমনই ত্বকে আসবে জেল্লা। 

610

কলা ও দুধ দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি অর্ধেক কলা নিন। কলা চটকে নিন। তাতে মেশান দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। কলার গুণে দূর হবে ত্বকের শুষ্ক ভাব। তেমনই ত্বকে আসবে জেল্লা। 

710

কলা ও মধু দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি অর্ধেক কলা নিন। কলা চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। কলার গুণে দূর হবে ত্বকের শুষ্ক ভাব। তেমনই মধুর গুণে ত্বকে আসবে জেল্লা। 

810

নারকেল তেল ও মধু দিয়ে বানিতে ফেলতে পারে ফেসপ্যাক। একটি পাত্রে সম পরিমাণ মতো নারকেল তেল ও মধু নিন। ভালো করে মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা। তেমনই মধু ও নারকেল তেলের গুণে ত্বকের সমস্ত শুষ্ক ভাব দূর হয়। 

910

ডিমের কুসুম ও আমন্ড অয়েল দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি পাত্রে ডিমের কুসুম নিন। তাতে মেশান আমন্ড অয়েল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। কিছুক্ষণ পর মুখ ধুয়ে নিন। ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে এই প্যাকের গুণে। ত্বকের জেল্লা আনতে বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এই প্যাক। 

1010

ক্রিম ও কলা দিয়ে বানাতে পারেন প্যাক। কলা চটকে নিন। তাতে মেশান ক্রিম। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। কলার গুণে দূর হবে ত্বকের শুষ্ক ভাব। তেমনই ক্রিমের গুণে ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন প্যাক। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos