স্ট্রেচ মার্ক দূর করতে ব্যবহার করুন অ্যালোভেরা জেল, বিশেষ উপায় ব্যবহারে মিলবে উপকার

স্ট্রেচ মার্কের সমস্যা থেকে মুক্তি পেতে অ্যালোভেরা ব্যবহার করুন। ত্বকের জন্য বেশ উপকারী এই উপাদান। এর গুণে দূর হবে স্ট্রেচ মার্ক। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন অ্যালোভেরা।

Web Desk - ANB | Published : Jan 6, 2023 3:03 PM IST

নানা কারণে দেখা দেয় স্ট্রেচ মার্ক। এই সমস্যা সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। স্ট্রেচ মার্কের সমস্যা থেকে মুক্তি পেতে অ্যালোভেরা ব্যবহার করুন। ত্বকের জন্য বেশ উপকারী এই উপাদান। এর গুণে দূর হবে স্ট্রেচ মার্ক। জেনে নিন কীভাবে ব্যবহার করবেন অ্যালোভেরা।

অ্যালোভেরা লাগান। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা স্ট্রেচ মার্কের ওপর লাগান। ২ থেকে ৩ মিনিট পর ধুয়ে নিন। দিনে ২ বার ব্যবহারে মিলবে উপকার।

অ্যালোভেরা ও নারকেল তেল দিয়ে বানিয়ে নিন প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তাতে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ট্রেচ মার্কের ওপর লাগান। ২ থেকে ৩ মিনিট পর ধুয়ে নিন। দিনে ২ বার ব্যবহারে মিলবে উপকার।

অ্যালোভেরা ও ভিটামিন ই অয়েল দিয়ে বানিয়ে নিন প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তাতে মেশান ভিটামিন ই তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ট্রেচ মার্কের ওপর লাগান। ২ থেকে ৩ মিনিট পর ধুয়ে নিন। দিনে ২ বার ব্যবহারে মিলবে উপকার।

অ্যালোভেরা ও লেবুর রস দিয়ে বানিয়ে নিন প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। ভালে করে মিশিয়ে প্যাক বানান। এবার তা পুরু করে লাগান স্ট্রেচ মার্কের ওপর। তারপর তা তুলে নিন। মিলবে উপকার। মিলবে উপকার।

অ্যালোভেরা ও ক্যাস্টর অয়েল দিয়ে বানিয়ে নিন প্যাক। অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে নিন ক্যাস্টর অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ট্রেচ মার্কের ওপর লাগান। ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর ধুয়ে নিন।

অ্যালোভেরা ও অলিভ অয়েল দিয়ে বানিয়ে নিন প্যাক। অ্যালোভেরা জেলের সঙ্গে মিশিয়ে নিন অলিভ অয়েল । ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ট্রেচ মার্কের ওপর লাগান। ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর ধুয়ে নিন।

অ্যালোভেরা ও মধু লাগান। অ্যালোভেরা জেলের সঙ্গে মধু মিশিয়ে নিন। এবার স্ট্রেচ মার্কের ওপর লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। স্ট্রেচ মার্ক দূর করতে বেশ উপকারী এই সকল প্যাক। মিলবে উপকার। এই সকল উপায় মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

মহৎ উদ্দেশ্য পালনে পালিত হচ্ছে ওয়ার্ল্ড ডে অফ ওয়ার অরফ্যান, রইল নেপথ্যের কাহিনি

ঘুম থেকে উঠে গলা ব্যথা কিংবা টনসিলের সমস্যা দেখা দিচ্ছে? রইল টনসিলের সমস্যা থেকে মুক্তির ছয় উপায়

শীতের মরশুমে মেনে চলুন এই সহজ টিপস, ডায়াবেটিস থাকবে নিয়ন্ত্রণে, দেখে নিন কীভাবে

 

Share this article
click me!