ঢাকাই থেকে কানি সিল্ক- দেখে নিন সরস্বতী পুজোয় বেছে নেবেন কোন শাড়ি, রইল পুজো ফ্যাশন টিপস

সরস্বতী পুজোয় সকলের চোখে অনন্যা হয়ে ওঠা মাস্ট। রইল সরস্বতী পুজো ফ্যাশন টিপস। জেনে নিন ঢাকাই থেকে কানি সিল্ক- দেখে নিন সরস্বতী পুজোয় বেছে নেবেন কোন শাড়ি।

Sayanita Chakraborty | Published : Jan 24, 2023 3:55 AM IST

বাঙালির বারো মাসে তেরো পার্বণ। এই সকল পার্বণের মধ্যে আরও এক অন্যতম উৎসব হল সরস্বতী পুজো। গোটা বছর ধরে সকলে মা সরস্বতীর বন্দনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। প্রায় সব বাড়ি এবং অবশ্যই শিক্ষা প্রতিষ্ঠানে মায়ের বন্দনা হয়ে থাকে। এই উৎসব মূলত ছাত্রছাত্রীদের। সকল রুটিনের বাইরে বেরিয়ে এই একটা দিন সকলে আনন্দ করে থাকেন সকলে। আর মাত্র ২টো দিনের অপেক্ষা। তারপরই মায়ের বন্দনা করার পালা। আর সরস্বতী পুজো মানেই হলুদ শাড়িতে সেজে ওঠা। অনেকের মতে, সরস্বতী পুজো হল বাঙালির ভ্যালেন্টাইন্স ডে। তাই এই দিন নতুন সঙ্গী খুঁজতেই হোক কিংবা মনের মানুষের সঙ্গে প্রেম মজবুত করতে সকলেই নিজের ফ্যাশন নিয়ে বেশিই সতর্ক থাকেন। আজ রইল সরস্বতী পুজো ফ্যাশন টিপস। জেনে নিন ঢাকাই থেকে কানি সিল্ক- দেখে নিন সরস্বতী পুজোয় বেছে নেবেন কোন শাড়ি।

পুজোর দিন পরতে পারেন ঢাকাই। হলুদ তো আছেই চাইলে সাদা ঢাকাই পরতে পারেন। এর সঙ্গে সিলভার জুয়েলারি নজর কাড়বে সকলের। কিংবা বেছে নিতে পারেন গোলাপী কিংবা হালকা সবুজ এক রঙা ঢাকাই।

সরস্বতী পুজোর পরতে পারেন তসর সিল্ক শাড়ি। সোনালী সুতোর ব্যবহার করে এমব্রয়ডার করা হয় এই শাড়িতে। শাড়িতে ফুল, পাতার মতো বিভিন্ন নকশা করা থাকে। এটি সরস্বতী পুজোর সাজের জন্য সেরা অপশন হতে পারে।

পরতে পারেম চান্দেরি সিল্ক শাড়ি। মধ্যপ্রদেশ, কলকাতা ও পশ্চিম বঙ্গের বিভিন্ন অঞ্চলে এই শাড়ি পাওয়া যায়। সরস্বতী পুজোয় পরতে পারেন চান্দেরি সিল্ক। এই ধরনের শাড়ি ক্যারি করাও খুবই সুবিধের। তাই যারা বেশি শাড়ি পরতে অভ্যস্ত নন তারা পরতে পারেন এমনটা।

কিংবা বেছে নিন বিষ্ণুপুরি সিল্ক। ফুল, প্রাণির মোটিভ আছে এমন শাড়ি কিনতে পারেন কিংবা কোনও কাহিনি প্রিন্ট করা শাড়ি বেছে নিতে পারেন। সরস্বতী পুজোয় বেছে নিন হলুদ বিষ্ণুপুরি সিল্ক। কিংবা সারা রঙের শাড়িও পরতে পারেন। এটিও ফ্যাশনে ইন।

পরতে পারেন কানি সিল্ক শাড়ি। প্রাচীন পশমিনা শাল থেকে অনুপ্রাণিত হয়ে এই শাড়ি এসেছে। হালকা হোক কিংবা জমকালো রঙের কানি সিল্ক শাড়িতে সাজতে পারেন সরস্বতী পুজোর দিন। এর সঙ্গে হালকা জুয়েলারি বদলে দেবে আপনার লুক। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। 
 

আরও পড়ুন-

ডিমেনশিয়া, আলজাইমা কিংবা স্মৃতিশক্তি হ্রাসের মতো রোগ থেকে মুক্তি মিলবে সহজে, জেনে নিন কীভাবে

বাড়ছে মাইগ্রেনের সমস্যা, সুস্থ থাকতে নজরে রাখুন এই কয়টি জিনিস, জেনে নিন কী কী

শীতের মরশুমে ভুলেও খাবেন না এই কয়টি খাবার, বাড়তে পারে প্রদাহজনিত সমস্যা, দেখে নিন কী কী

 

Share this article
click me!