Asianet News BanglaAsianet News Bangla

Durga Puja 2022: পুজোর সাজে চমক থাকে ষষ্ঠী থেকে, দেখে নিন এদিন কেমন শাড়ি পরবেন

এবার পুজোয় শাড়ির চমক শুরু হোক ষষ্ঠী থেকে। ষষ্ঠীর দিন থেকে থাকুক চমক। জেনে নিন কেমন শাড়ি পড়বেন ষষ্ঠীতে। 

Top 5 latest trends saree for Durga Puja Sathi 2022 ABSC
Author
First Published Sep 4, 2022, 9:54 AM IST

ঝলমলে আকাশ আর বাতাসের স্নিগ্ধ গন্ধ জানান দিচ্ছে মা আসছেন। ইতিমধ্যে মর্ত্যে এসেছেন সিদ্ধিদাতা গণেশ, এবার দেবীর আগমনের অপেক্ষা। আর মাত্র হাতে কয়টা দিন। সে কারণে চারিদিকে চলছে প্রস্তুতি। শিল্পীরা তাঁদের রঙের ছোঁয়া দিচ্ছেন দেবী প্রতিমায়, কারিগররা ব্যস্ত প্যান্ডেল তৈরির কাজে। তেমনই অনেকে ইতিমধ্যে মেতে উঠেছেন পুজোর শপিং-এ। আর হাতে মাত্র ২৫ টা দিন। ৩০ সেপ্টেম্বর পঞ্চমী। তাই ইতিমধ্যে শপিং শুরু না করলে পুজোর আগে সব গোছানো মুশকিল হয়ে যাবে। বিশেষ করে শাড়ি। শাড়ি না কেনা হলে তার সঙ্গে ম্যাচিং ব্লাউজ তৈরি করা কিংবা কেনার আর সময় হবে না। এবার পুজোয় শাড়ির চমক শুরু হোক ষষ্ঠী থেকে। ষষ্ঠীর দিন থেকে থাকুক চমক। জেনে নিন কেমন শাড়ি পড়বেন ষষ্ঠীতে। 

ঢাকাই শাড়ি পরতে পারেন। ষষ্ঠীর জন্য বেছে নিতে পারেন এক রঙা শাড়ি। কিংবা, বেছে নিতে পারেন সুতির ঢাকাই বেছে নিতে পারেন। এর সঙ্গে হালকা জুয়েলারি পরুন। ষষ্ঠীর দিন ছিমছাম সাজে নজর কাড়ুন সকলের। বর্তমানে ঢাকাই ফ্যাশনে ইন। ঢাকাইয়ে এসেছে নানান রকমারীত্ব। সেই বুঝে কিনে নিন।  

হ্যান্ডলুম শাড়ি পরতে পারেন ষষ্ঠীতে। বিভিন্ন রঙের, বিভিন্ন ডিজাইনের এবং বিভিন্ন ধরনের হ্যান্ডলুন এসেছে বাজারে। হ্যান্ডলুম শাড়ি বেশ কদিন ধরে ফ্যাশনে ইন। 

সিল্ক পরতে পছন্দ করলে বেছে নিন চওড়া পাড়ের সিল্ক। ষষ্ঠীর সাজের জন্য হালকা রঙের সিল্ক পরতে পারেন। এর সঙ্গে মুক্তর সেট বেশ মানাবে। কিংবা বেছে নিতে পারেন অন্য কোনও জুয়েলারি। 

হালকা শাড়িতে নিজের রূপ ফুটিয়ে তুলতে ও সকলের নজর কাড়তে চাইলে পরতে পারেন জামদানি। বুটি দেওয়া এক রঙা জামদানি এখন ফ্যাশনে ইন। ষষ্ঠি তো বটেই সপ্তমীতেও এই শাড়ি পরতে পারেন। এর সঙ্গে অক্সিডাইসের চোকার বেশ মানাবে। এবছর পুজোয় সেজে উঠুন এমন সাজে।

পরতে পারেন কচ্ছি শাড়ি। গুজরাতের কচ্ছ জেলা থেকে এসেছে এই শাড়ি। শেষ দু বছর ধরে কচ্ছি শাড়ি ও কচ্ছি ব্যাগ ফ্যাশনে ইন। এই শাড়ি সুতির কাপড় দিয়ে তৈরি হয়ে থাকে। সে কারণে এগুলো খুব আরামদায়ক। আর হালকা হওয়ায় ষষ্ঠীর সাজের জন্য একেবারে পারফেক্ট। এবার পুজোর সাজে চমক থাক ষষ্ঠী থেকে। পরতে পারেন এমন ধরনের শাড়ি। 
 

আরও পড়ুুন- মানসিক চাপ থেকে মাথা ব্যাথা কমাতে শঙ্খপুষ্পী ওষুধের মত কাজ করে, জানুন এই ফুলের ভেষজ উপকারিতা

আরও পড়ুন- জলের তলায় উল্টো ক্যাটওয়াক, চোখধাঁধানো ভিডিওতে মহিলার কেরামতিতে তোলপাড় নেটদুনিয়া

আরও পড়ুন- স্ক্যাল্পে যে কোনও সমস্যা দূর হবে এই তিন হেয়ার মাস্কের সাহায্যে, জেনে নিন কী কী

Follow Us:
Download App:
  • android
  • ios