দুর্গাপুজো ২০২৩: হলুদ ১০ মিনিটে দূর করবে মুখের অবাঞ্ছিত লোম, এই তিন উপায়ে ব্যবহার করুন

আপনি ঘরোয়া প্রতিকারের মাধ্যমেও এই অবাঞ্ছিত মুখের লোম থেকে মুক্তি পেতে পারেন। মুখের অবাঞ্ছিত লোম দূর করতে হলুদ ব্যবহার করা যেতে পারে।

Parna Sengupta | Published : Oct 18, 2023 9:32 AM IST / Updated: Oct 18 2023, 03:14 PM IST

মহিলাদের মুখের অবাঞ্ছিত লোম বেশ অস্বস্তিতে ফেলতে পারে। মুখের অবাঞ্ছিত লোম তাদের সৌন্দর্য কমিয়ে দেয়। এই চুল থেকে মুক্তি পেতে মহিলারা পার্লারে গিয়ে থ্রেডিং বা ওয়াক্সিং এর আশ্রয় নেন। আপনি ঘরোয়া প্রতিকারের মাধ্যমেও এই অবাঞ্ছিত মুখের লোম থেকে মুক্তি পেতে পারেন। মুখের অবাঞ্ছিত লোম দূর করতে হলুদ ব্যবহার করা যেতে পারে। আসুন আপনাদের বলি মুখের অবাঞ্ছিত লোম দূর করতে হলুদের ব্যবহার সম্পর্কে।

মুখের অবাঞ্ছিত লোম থেকে মুক্তি পেতে হলুদ ব্যবহার করুন

হলুদ, দুধ এবং চালের আটা 

মুখের অবাঞ্ছিত লোম দূর করতে হলুদ, দুধ ও চালের আটা ব্যবহার করতে পারেন। এটি প্রস্তুত করতে, আধা চা চামচ হলুদ গুঁড়ো, দুই চা চামচ চালের গুঁড়ো এবং দুই চা চামচ দুধ মেশান। এর পেস্ট তৈরি করে ত্বকে লাগান এবং আধ ঘণ্টা পর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এতে মুখের অবাঞ্ছিত লোম দূর হবে।

হলুদ এবং অ্যালোভেরা জেল

একটি পাত্রে আধ চা চামচ হলুদ গুঁড়ো নিন এবং এতে প্রায় ২ চা চামচ অ্যালোভেরা জেল এবং সামান্য গোলাপ জল যোগ করুন। এটি থেকে একটি ঘন পেস্ট তৈরি করুন। মুখে লাগান এবং প্রায় ২৫-৩০ মিনিট পর শুকিয়ে গেলে আঙ্গুল দিয়ে ঘষে মুছে ফেলুন। পরে জল দিয়ে মুখ পরিষ্কার করুন। এতে মুখের অবাঞ্ছিত লোম দূর হবে।

হলুদ ও বেসন ব্যবহার

মুখের অবাঞ্ছিত লোমের সমস্যা দূর করতে ২ চামচ বেসন ও আধ চামচ হলুদ মিশিয়ে তাতে ১ চামচ গোলাপ জল মিশিয়ে নিন। এই পেস্টটি মুখে লাগান এবং শুকিয়ে গেলে আলতো করে ঘষে মুছে ফেলুন। এইভাবে হলুদ ব্যবহার করে আপনি সহজেই মুখের অবাঞ্ছিত লোম থেকে মুক্তি পেতে পারেন।

Read more Articles on
Share this article
click me!