Hair Care: টাকে চুল গজাতে নিয়মিত মাখুন ঘি, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

টাকে চুল গজাতে মাথায় নিয়মিত মাখুন ঘি। আজ জেনে নিন কোন উপায় মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Oct 17, 2023 6:29 AM IST

চুল নিয়ে সব সময় দেখা দেয় কোনও না কোনও সমস্যা। চুলের সমস্যা সমাধানে ব্যতিব্যস্ত থাকেন সকলে। বিশেষ করে যাদের মাথায় ইতিমধ্যে টাক পড়ে গিয়েছে। আজ টিপস রইল তাদের জন্য। টাকে চুল গজাতে মাথায় নিয়মিত মাখুন ঘি। আজ জেনে নিন কোন উপায় মিলবে উপকার।

জানা গিয়েছে, ঘি-র গুণে খুশকি দূর হবে তেমনই টাকে চুল গজাবে। বিশেষজ্ঞদের মতে, চুলের যত্নে অবশ্যই ব্যবহার করুন ঘি। একটি পাত্রে ২ চামচ ঘি নিন। তাতে মেশান ১ চামচ নারকেল তেল। এবার তা ভালো করে মিশিয়ে নিন। সপ্তাহে একজিন চুলে ভালো করে মেখে নিন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এই অল্প বয়সে চুল পড়ার সমস্যা যেমন দূর হবে। তেমনই টাকে গজাবে চুল।

ঘি-তে আছে ফ্যাটি অ্যাসিড থাকে। চুলের গোড়াকে ভেতর থেকে আর্দ্রা গজাবে। তেমমই চুল ভালো রাখতে ঘি-র সঙ্গে আমলকি বা পেঁয়াজের রস মাখতে পারেন। ঘি-র সঙ্গে আমলকি বা পেঁয়াজের রস মিশিয়ে প্যাক বানান। এবার তা চুলে লাগান। কিছুক্ষণ রেখে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। তেমনই ঘি-র সঠিক গুণ পেতে তা সঠিক সময় ব্যবহার করুন। দিনের বেলা ব্যবহার করুন ঘি-র তৈরি প্যাক। রাতে শোওয়ার আগে ভুলেও ব্যবহার করবেন ঘি-র তৈরি হেয়ার প্যাক। তা সমস্যা বাড়তে পারে। সপ্তাহে ১ দিন ব্যবহার করুন এমন প্যাক। এটি চুলের জন্য বেশ উপকারী। এরই সঙ্গে নিয়ম করে মাথা পরিষ্কার করুন। নোংরার কারণে বাড়ে চুলের সমস্যা। 

 

আরও পড়ুন

খারাপ সময় ভেঙে পড়বেন না, মাথায় রাখুন এই ১০টি টিপস, মিলবে কঠিন পরিস্থিতি থেকে মুক্তি

বয়স ৪০ পেরিয়েছে, তবে অসুস্থ হওয়ার আগে অবশ্যই করিয়ে ফেলুন এই মেডিক্যাল টেস্টগুলো

বেলেঘাটা আইডি হাসপাতালে কর্মী নিয়োগ, দেখে নিন কারা আবেদন করতে পারবেন

Share this article
click me!