এই ভাবেই এক রাতের মধ্যে মুছে যাবে ডার্ক সার্কেল! দিন কয়েকের মধ্যেই ফুলের মত উজ্জ্বল হবে চোখ

এই ভাবেই এক রাতের মধ্যে মুছে যাবে ডার্ক সার্কেল! দিন কয়েকের মধ্যেই ফুলের মত উজ্জ্বল হবে চোখ

Anulekha Kar | Published : Sep 26, 2024 11:47 AM IST

টিভি, ল্যাপটপ বা ফোনের স্ক্রিনের সামনে সারাদিন বসে থাকলে ত্বক খুব পাতলা হয়ে যায়, এক্ষেত্রে ত্বকের সঠিক যত্ন না নিলে এবং সঠিক হাইড্রেশনের অভাবও চোখের চারপাশে ডার্ক সার্কেল দেখা দেয়।

ডার্ক সার্কেল দেখা দিলে মুখের আসল জেল্লাই নষ্ট হয়ে যায়। মুখের উজ্জ্বলতা নষ্ট হয়ে যায়। এবং ত্বকের আসল সৌন্দর্য চাপা পড়ে যায়। এ ক্ষেত্রে এমন কিছু ঘরোয়া জিনিস রয়েছে যা ডার্ক সার্কেল দূর করতে ভীষণ ভাবে সাহায্য করে।

Latest Videos

যেমন-

কাঁচা দুধ-

চোখের চারপাশে থাকা ডার্ক সার্কেল দূর করতে কাঁচা দুধ ব্যবহার করা যেতে পারে। কাঁচা দুধ ১৫ থেকে ২০ মিনিট পরেই নিজের প্রভাব দেখাতে শুরু করে। এটি প্রতিদিন সকালে এবং সন্ধ্যায় চোখে প্রয়োগ করা যেতে পারে। দুধে থাকা ল্যাকটিক অ্যাসিড সূক্ষ্ম রেখা কমাতেও কার্যকর। এছাড়া দুধে সামান্য হলুদ বা মধু মিশিয়ে ডার্ক সার্কেলের ওপর মেখে রাখা যেতে পারে।

শসা-

ডার্ক সার্কেল দূর করতেও শসার প্রভাব রয়েছে। শসা পিষে চোখের ওপর মেখে রাখুন। শসার টুকরোও চোখের উপর লাগানো যেতে পারে এবং এর রস শসা ঘষে এবং চেপে ডার্ক সার্কেলেও প্রয়োগ করা যেতে পারে।

টমেটো-

ব্লিচিং বৈশিষ্ট্যে সমৃদ্ধ টমেটো ডার্ক সার্কেল হালকা করতে কার্যকর। টমেটোতে লাইকোপেন থাকে যা ত্বকের জন্য ভাল। টমেটোর রস ত্বকে লাগিয়ে রাখতে পারেন প্রায় ১০ মিনিট।

পুদিনা পাতা-

ডার্ক সার্কেলে পুদিনা প্রয়োগ করলে ভাল প্রভাব পাওয়া যায়। এক্ষেত্রে পুদিনা পাতা ধুয়ে পিষে নিতে হবে। এবার ডার্ক সার্কেলের উপর এই পাতা লাগিয়ে কয়েক মিনিট পর ঠান্ডা জল দিয়ে ধুয়ে মুছে ফেলতে হবে। এক্ষেত্রে কিছুদিনের মধ্যেই ডার্ক সার্কেল কমতে শুরু করে।

Share this article
click me!

Latest Videos

‘আপনি দেহত্যাগ না করলে পদত্যাগ করবেন না’ কালীঘাট চলো অভিযানে বিস্ফোরক সুকান্ত | RG Kar Protest
'সিবিআই ধীরে ধীরে সব ঘুঘুর বাসা ভাঙ্গবে' আর জি কর প্রসঙ্গে মন্তব্য Debasree Chaudhuri-র | RG Kar
RG Kar News | 'অনেক জ্বালিয়েছে, এদের বাবা ছুটেছে এবার ওদেরও ছোটাবো' তেড়ে গেলেন জুনিয়র ডাক্তাররা
'আড়াই কোটি সই আমরা সংগ্রহ করব' পুজোর মধ্যে ঠিক কীসের পরিকল্পনা শুভেন্দুর? Suvendu Adhikari
দম আছে বস! মমতার বাড়ির সামনে গিয়ে মমতাকেই ধুয়ে দিলেন BJP-র মাফুজা খাতুন | Mafuja Khatun BJP | RG Kar