নিস্তেজ ত্বকেও এক সপ্তাহের মধ্যে ফুটে উঠবে জৌলুস, শুধু এই কার্যকরী ঘরোয়া প্রতিকারগুলি ব্যবহার করে দেখুন

আপনি যদি ত্বকের যত্নে প্রতিদিন এই ঘরোয়া প্রতিকারগুলি চেষ্টা করেন, তাহলে আপনার ত্বক গভীরভাবে পুষ্ট এবং প্রাকৃতিক ভাবে উজ্জ্বল হয়ে উঠতে শুরু করে, তাই আসুন জেনে নিই যেগুলো উজ্জ্বল ত্বকের ঘরোয়া প্রতিকার-

 

Web Desk - ANB | Published : Mar 2, 2023 12:02 PM IST

বর্তমান সময়ে সবাই কোরিয়ান গ্লাস স্কিন পেতে চায়। এই ধরনের ত্বক পেতে, মানুষ চিকিত্সার জন্য বিভিন্ন ব্যয়বহুল পণ্যের আশ্রয় নেয়। কিন্তু এসব পণ্যের পাশাপাশি রাসায়নিক সমৃদ্ধ হওয়ায় আশানুরূপ ফল পাওয়া যায় না। এমন পরিস্থিতিতে, আজ আমরা আপনাকে উজ্জ্বল ত্বকের জন্য কিছু দেশীয় জিনিস বলতে যাচ্ছি। আপনি যদি ত্বকের যত্নে প্রতিদিন এই ঘরোয়া প্রতিকারগুলি চেষ্টা করেন, তাহলে আপনার ত্বক গভীরভাবে পুষ্ট এবং প্রাকৃতিক ভাবে উজ্জ্বল হয়ে উঠতে শুরু করে, তাই আসুন জেনে নিই যেগুলো উজ্জ্বল ত্বকের ঘরোয়া প্রতিকার-

উজ্জ্বল ত্বকের জন্য দেশি জিনিস

ঘি লাগান-

এর জন্য প্রথমে আঙুলে ঘি নিয়ে তারপর মুখে লাগিয়ে ভালো করে ম্যাসাজ করুন। তারপর কিছুক্ষণ পর মুখ ধুয়ে পরিষ্কার করে নিন। এতে শুধু আপনার মুখ নয় আপনার ঠোঁটও হয়ে উঠবে নরম। সেই সঙ্গে ত্বকও পাবে প্রাকৃতিক উজ্জ্বলতা।

নারকেল তেল-

এর জন্য প্রতিদিন রাতে ঘুমানোর আগে মুখে নারকেল তেল মালিশ করুন। তারপর মুখে লাগিয়ে ঘুমাতে যান। তবে মনে রাখবেন অতিরিক্ত তেল লাগান না। এটি আপনার ত্বককে গভীরভাবে পুষ্ট রাখে, যাতে আপনি শুষ্ক এবং প্রাণহীন ত্বক থেকে মুক্তি পান।

আরও পড়ুন- বাড়িতেই তৈরি করে নিন বিশেষ সানস্ক্রিন, যা ত্বকের যত্ন রাখবে ভিতর থেকে

আরও পড়ুন- Hair Color করিয়ে নিশ্চিন্ত হবেন না, এই ৩টি বিষয়ে নজর দিন যা চুলের রঙের যত্ন নিতে সাহায্য করে

আরও পড়ুন- দ্রুত চুলের লেন্থ বাড়বে এই টোটকায়, বিশ্বাস হচ্ছে না তবে চ্যালেঞ্জ নিয়ে দেখুন

বেসনের প্যাক-

এর জন্য একটি পাত্রে ২ চামচ বেসন, দুই চিমটি হলুদ গুঁড়ো, কিছু চন্দন এবং গোলাপ জল বা জল যোগ করে একটি পেস্ট তৈরি করুন। তারপরে তৈরি পেস্টটি আপনার মুখে লাগিয়ে প্রায় ১৫ মিনিটের জন্য রাখুন এবং তারপর ধুয়ে ফেলুন। এটি আপনার মুখে একটি প্রাকৃতিক আভা দেবে।

Share this article
click me!