Face Mask: শীতের মরশুমে ত্বকের রুক্ষ্ম ভাব দূর হবে নারকেল তেলের গুণে, রইল ফেস মাস্কের হদিশ

রুক্ষ্ম ত্বকের কারণে জেরবার অবস্থা অধিকাংশের। এই সমস্যা ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করুন নারকেল তেলের তৈরি ফেস মাস্ক। রইল কয়টি বিশেষ টিপস।

Sayanita Chakraborty | Published : Dec 26, 2023 2:19 PM IST

শীতের মানেই ত্বক নিয়ে হাজারও সমস্যা। এবছর সে অর্থে জাঁকিয়ে শীত না পড়লেও ত্বকের সমস্যায় ভুগছেন অনেকেই। বিশেষ করে রুক্ষ্ম ত্বকের কারণে জেরবার অবস্থা অধিকাংশের। এই সমস্যা ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করুন নারকেল তেলের তৈরি ফেস মাস্ক। রইল কয়টি বিশেষ টিপস।

নারকেল তেল ও মধু

একটি পাত্রে পরিমাণ মতো নারকেল তেল নিয়ে তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা।

নারকেল তেল ও অ্যালোভেরা

প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা ব্লেন্ড করে নিন। তার সঙ্গে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক হবে নরম।

নারকেল তেল ও বেকিং সোডা

পাত্রে নারকেল তেলের সঙ্গে পরিমাণ মতো বেকিং সোডা মেশান। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে জেল্লা আসার সঙ্গে ত্বকের রুক্ষ্ম ভাব দূর হবে এই প্যাকে গুণে।

নারকেল তেল ও ওটস

নারকেল তেল ও ওটসের প্যাক বানাতে পারেন। ওটস মিহি করে বেটে নিন। এবার তার সঙ্গে নারকেল তেল মিশিয়ে নিন। এবার মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

নারকেল তেল ও দই

নারকেল তেল ও দই-র প্যাক এই মরশুমে বেশ উপকারী। নারকেল তেলের সঙ্গে পরিমাণ মতো দই মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। শীতের মরশুমে মেনে চলুন বিশেষ টিপস। শীতের মরশুমে ত্বকের রুক্ষ্ম ভাব দূর হবে নারকেল তেলের গুণে। ব্যবহার করুন নারকেল তেলের ফেস মাস্ক।

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

আরও পড়ুন

Healthy Food: শীতকালে রোজ পাতে রাখুন বাঁধাকপি,ক্যান্সারের ঝুঁকি থেকে কোলেস্টেরল কমাতে এটি গুরুত্বপূর্ণ

Skin Care Tips: ব্ল্যাকহেড থেকে ব্রণর সমস্যা দূর করতে রইল ৬টি টিপস, তৈলাক্ত ত্বকের জন্য উপকারী

Share this article
click me!