বলিউড সেলেবদের মতো ত্বকে জেল্লা আনতে ব্যবহার করুন কফি ফেসপ্যাক, জেনে নিন কীভাবে বানাবেন

বর্ষার সময় ত্বকের নানান সমস্যা দেখা দেয়। সকলেই চান ত্বক উজ্জ্বল করতে কী করবেন। জেনে নিন বলিউড সেলেবদের মতো ত্বকে জেল্লা আনতে ব্যবহার করতে পারেন কফি ফেসপ্যাক।

Sayanita Chakraborty | Published : Aug 3, 2023 4:18 PM IST

ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। ব্রণ, বলিরেখা থেকে শুরু করে কালো প্যাচ এমনকী অনেকের ত্বক আবার হয়ে যায় রুক্ষ্ম। সারা বছর ত্বকের কোনও না কোনও সমস্যা চলতে থাকে। এই সকল সমস্যা বেড়ে যায় গরমের সময়। বর্ষার সময় ত্বকের নানান সমস্যা দেখা দেয়। সকলেই চান ত্বক উজ্জ্বল করতে কী করবেন। জেনে নিন বলিউড সেলেবদের মতো ত্বকে জেল্লা আনতে ব্যবহার করতে পারেন কফি ফেসপ্যাক।

কফি, মধু, দুধ দিয়ে প্যাক বানান। একটি পাত্রে কফি নিন। তাতে মধু দিন। দিন পরিমাণ দুধ। ভালো করে মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে নিন। এতে মিলবে উপকার।

কফি ও কুমড়োর বীজের তেল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে কফি নিন। তাতে মেশান কুমড়োর বীজের তেল। ভালো করে মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে নিন। এতে মিলবে উপকার।

কফি, হলুদ ও দই দিয়ে প্যাক বানান। পাত্রে কফি নিন। হলুদ টুকরো বেটে নিন। এবার কফির সঙ্গে হলুদ ও দই মেশান। প্যাক তৈরি করে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে নিন। এতে মিলবে উপকার।

কফি ও নারকেল তেল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে কফি নিন। তাতে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে নিন। এতে মিলবে উপকার।

কফি ও ময়দা দিয়ে প্যাক বানান। একটি পাত্রে কফি নিন। তাতে মেশান ময়দা। এবার পরিমাণ মতো জল দিন। ভালো করে মিশিয়ে নিন। এবার মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

অ্যালোভেরা ও কফি দিয়ে প্যাক বানান। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার মিক্সিতে তা ব্লেন্ড করে নিন। এবার তাতে কফি দিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

দই ও কফি দিয়ে ফেসপ্যাক বানান। এবার পাত্রে কফি নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। মেনে চলুন ঘরোয়া টোটকা। এতে যাবতীয় ত্বকের সমস্যা থেকে মিলবে মুক্তি। ব্যবহার করুন কফির ফেসপ্যাক। 

 

আরও পড়ুন

World Breastfeeding Week 2023: সন্তানকে যদি ব্রেস্ট ফিড করান তবে এই জিনিসগুলি থেকে দূরত্ব বজায় রাখুন

মস্তিষ্ক থেকে শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণে কার্যকর, এই ৮ উপকারিতা জানলে মৌরি খেতে বাধ্য হবেন

শরীরে ট্রাইগ্লিসারাইড বাড়লে দেখা যায় এই ৫টি উপসর্গ, উপেক্ষা করলে বাড়তে পারে হৃদরোগের ঝুঁকি

 

Share this article
click me!