রাতে ঘুমানোর আগে ব্যবহার করুন এর মধ্যে একটি প্যাক, দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা

রাতে ঘুমানোর আগে ত্বকের যত্নে বেছে নিন এর মধ্যে একটি প্যাক, দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। ঘুমনোর আগে এমন পদ্ধতি মেনে চললে সারা রাত ত্বকের সমস্ত ক্ষত দূর হবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

Web Desk - ANB | Published : Feb 7, 2023 1:14 PM IST

ত্বকের যাবতীয় সমস্যা দূর করতে প্রয়োজন সঠিক ভাবে যত্ন নেওয়া। এক্ষেত্রে শুধু ত্বক পরিষ্কার করলে কিংবা এক্সফোলিয়েট করলেই হল না। একদিকে যেমন খেয়াল রাখতে হবে ত্বকের পিএইচ মাত্রার দিকে। তেমনই খেয়াল রাখতে হবে ত্বকের রুক্ষ্ম ভাবের দিকে। এরই সঙ্গে ব্রণ, ফুসকুড়ি কিংবা অন্য কোনও সংক্রমণ তো আছেই। ব্রণ, চুলকানি থেকে শুরু করে কালো ছোপ। কিংবা ব্ল্যাকহেডস, অধিক রুক্ষ্ম ভাব এখন সাধারণ বিষয়। সঠিক পদ্ধতি মেনে চললে এর থেকে পেতে পারেন মুক্তি। আজ রইল বিশেষ টিপস। রাতে ঘুমানোর আগে ত্বকের যত্নে বেছে নিন এর মধ্যে একটি প্যাক, দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা। ঘুমনোর আগে এমন পদ্ধতি মেনে চললে সারা রাত ত্বকের সমস্ত ক্ষত দূর হবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

অ্যালোভেরা, গোলাপ জল, আমন্ড অয়েল দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার এই অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান গোলাপ জল, মেশান আমন্ড অয়েল। ভালো করে মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। 

Latest Videos

অলিভ অয়েল ও নারকেল তেল দিয়ে ম্যাসাজে মিলবে উপকার। সম পরিমাণ মতো অলিভ অয়েল ও নারকেল তেল নিন একটি পাত্রে। মিশ্রণটি দিয়ে ত্বকে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর মুধ ধুয়ে নিন। মিলবে উপকার।

আমন্ড অয়েল ও কোকো বাটার দিয়ে ত্বকের যত্ন নিতে পারেন। পরিমাণ মতো কোকো বাটার নিন। তাতে মেশান আমন্ড অয়েল। এবার মিশ্রণ মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। 

দুধ, গোলাপ জল ও আমন্ড অয়েল দিয়ে ত্বকে যত্ন নিন। একটি পাত্রে দুধ, গোলাপ জল ও আমন্ড অয়েল নিন। এবার তা মিশিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

সিয়া বাটার, অলিভ অয়েল ও নারকেল তেল দিয়ে ত্বকের যত্ন নিন। পরিমাণ মতো সিয়া বাটার নিন। তাতে মেশান নারকেল তেল ও অলিভ অয়েল। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। 

 

আরও পড়ুন

প্রেম দিবসের আগে ত্বকে আনুন গোলাপী আভা, দেখে নিন কী করবে, রইল বিশেষ টিপস

এখন যে কোনও বয়সে ওজন কমানো সহজ, ৪০ বছর বয়সেও এই ডেইলি রুটিনটি অনুসরণ করুন

মার্সিডিজ বিএমডব্লিউ নয়, রোলস রয়েস গাড়ির থেকেও দামি এই গোলাপ, দাম শুনলে আতকে উঠবেন

 

Share this article
click me!

Latest Videos

কলকাতা পুরসভার কর্মচারীদের প্রতিবাদের হুঙ্কার! কালো বেলুন উড়িয়ে বার্তা | RG Kar Protest
RG Kar News Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
Mamata Banerjee Live : বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী, দেখুন সরাসরি
ঠিক কী হল মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকে? দেখুন কী বললেন জুনিয়র ডাক্তাররা | Junior Doctors | RG Kar
'অভিশাপে এরা গলে গলে মরবে' শুভেন্দুর আগুন ঝরানো ভাষণ | RG Kar Protest