Oily Skin Care: বর্ষার মরশুমে তৈলাক্ত ত্বকের নিন বিশেষ যত্নে, ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক

ত্বকের সকল সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন ঘরোয়া প্যাক। বর্ষার সময় ত্বক নিয়ে গেলে থাকে হাজারও সমস্যা। বর্ষার মরশুমে তৈলাক্ত ত্বকের নিন বিশেষ যত্নে, ব্যবহার করুন এই কয়টি ফেসপ্যাক। 

 

Sayanita Chakraborty | Published : Jul 24, 2023 4:04 PM IST

বর্ষার সময় ত্বক নিয়ে গেলে থাকে হাজারও সমস্যা। এই সময় চুলকানি কিংবা কালো প্যাচের সমস্যা যেমন দেখা যায় তেমনই দেখা যায় ব্রণর সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন ঘরোয়া প্যাক।

মধু ও লেবুর রসের প্যাক- একটি পাত্রে মধু নিন। তাতে মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা পুরো মুখে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন। অন্তত ২ সপ্তাহ ব্যবহার করুন। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহারে মিলবে উপকার।

অ্যালোভেরা ও হলুদের প্যাক- প্রথমে হলুদ বেটে নিন। এবার অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান হলুদ বাটা। আবার তা এবার তা পুরো মুখে লাগান। ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন। অন্তত ২ সপ্তাহ ব্যবহার করুন। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহারে মিলবে উপকার।

মুলতানি মাটি ও গোলাপ জলের প্যাক- একটি পাত্রে মুলতানি মাটি নিন। এবার তাতে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগিয়ে নিন। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহারে মিলবে উপকার।

হলুদ ও মধুর প্যাক- প্রথমে হলুদ বেটে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা পুরো মুখে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন। অন্তত ২ সপ্তাহ ব্যবহার করুন। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহারে মিলবে উপকার। এই প্যাক বেশ উপকারী। 

ওটস ও মধুর প্যাক- ওটস ভালো করে মিহি করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি পুরো মুখে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে নিন। অন্তত ২ সপ্তাহ ব্যবহার করুন। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহারে মিলবে উপকার।

দই ও মুলতানি মাটির প্যাক- একটি পাত্রে মুলতানি মাটি নিন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগিয়ে নিন। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহারে মিলবে উপকার।

দারুচিনি ও মধুর প্যাক- একটি পাত্রে মধু নিন। তাতে মিহি করে রাখা দারুচিনি মেশান। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহারে মিলবে উপকার। 

 

আরও পড়ুন

গর্ভাবস্থায় একদম সাজবেন না! রূপচর্চার এই রাসায়নিকগুলো নষ্ট করে দিতে পারে গর্ভস্থ ভ্রূণ

রইল বর্ষার উপযুক্ত সেরা পাঁচটি হেয়ার প্যাকের হদিশ, দেখে নিন এক ঝলকে

এই ম্যাজিক্যাল টোনারের ব্যবহারে সাতদিনে মিলবে ঝকঝকে ফর্সা ত্বক, থাকবে না কোনও দাগ-ব্রণ

 

Share this article
click me!