Foot Scrub: বর্ষায় ব্যবহার করুন ১০ টি ফুট স্ক্রাবারের মধ্যে একটি, পায়ের যত্নে বেশ উপকারী

বর্ষার মরশুমে পায়ের সমস্যায় ভুগে থাকেন অধিকাংশ। পায়ের যাবতীয় সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন ফুট স্ক্রাবার। জেনে নিন বাড়িতে কীভাবে বানাবেন ফুট স্ক্রাবার।

 

Sayanita Chakraborty | Published : Jul 18, 2023 3:17 PM IST

110

এপসম সল্ট, নারকেল তেল ও পিপারমিন্ট অয়েল দিয়ে ফুট স্ক্রাবার বানান। একটি পাত্রে পরিমাণ মতো এপসম সল্ট নিন। তাতে কয়েক ফোঁটা নারকেল তেল ও সম পরিমাণ পিপারমিন্ট অয়েল দিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

210

নারকেল তেল ও নুন দিয়ে স্ক্রাবার বানাতে পারেন। পাত্রে পরিমাণ মতো নারকেল তেল দিন। এবার তাতে অল্প পরিমাণ নুন দিন। সী সল্ট ব্যবহার করবেন। এবার তা ভোলা করে মিশিয়ে পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

310

ব্রাউন সুগার, অলিভ অয়েল, এসেন্সিয়াল অয়েল ও বেকিং সোডা দিয়ে ফুট স্ক্রাব লাগাতে পারেন। পাত্রে ব্রাউন সুগার নিন। এতে দিন অলিভ অয়েল। এবার পরিমাণ মতো এসেন্সিয়াল অয়েল ও বেকিং সোডা দিয়ে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

410

কফি, চিনি ও নারকেল তেল দিয়ে বানাতে পারেন স্ক্রাবার। পাত্রে ব্রাউন সুগার নিন। তাতে মেশান কফি। এবার মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

510

ওটস, বেকিং সোডা ও বাথ সল্ট দিয়ে স্ক্রাবার বানাতে পারেন। ওটস মিহি করে গুঁড়ো করে নিন। তাতে মেশান বেকিং সোডা ও বাথ সল্ট। এবার পরিমাণ মতো জল দিয়ে প্যাক বানান। মিশ্রণটি পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

610

লেবু, নারকেল তেল, চিনি দিয়ে স্ক্রাবার বানাতে পারেন। মিহি করা চিনি নিন একটি পাত্রে। তাতে মেশান পাতিলেবুর রস। মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে স্ক্রাবার তৈরি করুন। মিশ্রণটি পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

710

বাথ সল্ট, চিনি ও মধু দিয়ে বানাতে পারেন স্ক্রাবার। পাত্রে বাথ সল্ট নিন। তাতে দিন ব্রাউন সুগার। এবার দিন মধু। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

810

চিনি ও দুধ, নারকেল তেল দিয়ে বানান স্ক্রাবার। চিনি, দুধ ও নারকেল তেল একসঙ্গে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

910

বেকিং সোডা ও জল দিয়া ফুট স্ক্রাবার বানাতে পারেন। পরিমাণ মতো বেকিং সোডা নিয়ে তাতে জল দিন। এবার তা ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

1010

টি ট্রি অয়েল, নুন, অলিভ অয়েল ও পিপারমিন্ট অয়েল দিয়ে বানান স্ক্রাবার। পাত্রে সম পরিমাণ টি ট্রি অয়েল, অলিভ অয়েল ও পিপারমিন্ট অয়েল নিন। তাতে দিন নুন। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি পায়ে লাগান। হালকা হাতে স্ক্রাব করুন। অন্তত ১০ মিনিট রেখে দিন। তারপর ধুয়ে নিন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos