Hair Care: শীতের মরশুমে খুশকির সমস্যা দূর হবে এই পাঁচ উপায়, ভরসা রাখুন ঘরোয়া টোটকার

টিপস রইল খুশকি নিয়ে। শীতের মরশুমে খুশকির সমস্যা দূর হবে এই পাঁচ উপায়। জেনে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Jan 2, 2024 12:03 PM IST

শীতের সময় খুশকি থেকে রুক্ষ্ম চুলের সমস্যায় জেরবার অবস্থা থাকে অনেকেরই। এই সময় চুলের কীভাবে যত্ন নেবেন তা ঠিক করে উঠতে পারেন না। এই কারণে চলে এক্সপেরিমেন্ট। কেউ করান পার্লার ট্রিটমেন্ট তো কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। তেমনই কেউ ঘরোয়া টোটকার ওপর ভরসা রাখেন। তবে, উপকার পেতে সমস্যা বুঝে প্যাক লাগান। আজ টিপস রইল খুশকি নিয়ে। শীতের মরশুমে খুশকির সমস্যা দূর হবে এই পাঁচ উপায়। জেনে নিন কী কী।

নারকেল তেল ও লেবুর রস

নারকেল তেল ও লেবুর রস দিয়ে প্যাক বানাতে পারেন। পাত্রে পরিমাণ মতো নারকেল তেল নিন। তাতে মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

অ্যালোভেরা ও নিমপাতা

অ্যালোভেরা ও নিমপাতা দিয়ে প্যাক বানান। নিমপাতা প্রথমে বেটে নিন। এবার অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান নিমপাতা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

মেথি ও অ্যাপেল সিডার ভিনিগার

প্যাক বানাতে পারেন মেথি ও অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে। একটি পাত্রে জল নিয়ে তাতে মেথি দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে বেটে নিন। এতে মেশান অ্যাপেল সিডার ভিনিগার। প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

আমন্ড তেল ও টি ট্রি অয়েল

একটি পাত্রে আমন্ড তেল ও টি ট্রি অয়েল নিন সমপরিমাণ। এবার তা স্ক্যাল্পে লাগান। হালকা হাতে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার।

নারকেল তেল ও কর্পূর

নারকেল তেলের সঙ্গে কর্পূর মিশিয়ে প্যাক বানান। তা তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

 

Share this article
click me!