পুজোর আগে ত্বকের কালো দাগ দূর করতে হাতিয়ার করুন ঘরোয়া প্যাক, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

পুজোর আগে ত্বকের যত্ন নিতে ঘরোয়া টোটকার জুড়ি নেই। পাতিলেবু ও দুধ, ওটস, মধু ও দুধ এবং টমেটো ও শসার মতো উপাদান ব্যবহার করে তৈরি করুন ত্বকের জন্য উপকারী প্যাক।

Sayanita Chakraborty | Published : Sep 27, 2024 3:26 PM IST

হাতে আর মাত্র কটা দিন। তারপরই উৎসবের আনন্দে গা ভাসানোর পালা। পুজোর কদিন সকলেই নিজের মতো করে মেতে উঠতে চান। এই কদিন সব দুঃখ ভুলে আনন্দে গা ভাসানোর পালা। সে কারণে প্রস্তুতি চলে অনেক আগে থেকেই। ফ্যাশন থেকে ফিগার সব দিকে থাকে নজর। তেমনই নজর থাকে ত্বকের দিকে। পুজোয় দাগহীন উজ্জ্বল ত্বক পেতে বাজার চলতি পণ্য না, ঘরোয়া টোটকা মেনে চলুন। জেনে নিন কীভাবে ত্বকে আসবে জেল্লা।

পাতিলেবু ও দুধের প্যাক

Latest Videos

ব্যবহার করতে পারেন পাতিলেবু ও দুধের প্যাক। ট্যানের কারণে ত্বকে কালো ছোপ পড়ে অনেকের। একটি পাত্রে দুধ নিয়ে তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দূর হবে ত্বকের সমস্ত কালো দাগ।

ওটস, মধু ও দুধের প্যাক

ব্যবহার করতে পারেন ওটস, মধু ও দুধের প্যাক। প্রথমে ওটস মিহি করে গুঁড়ো করে নিন। তাতে মেশান মধু ও পরিমাণ মতো দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দূর হবে ত্বকের সমস্ত কালো দাগ।

টমেটো ও শসার প্যাক

প্রথমে টমেটো কেটে ভিতরের জেলির মতো অংশ বের করে নিন। আবার শসা কেটে তা মিক্সিতে ব্লেন্ড করেন নিন। শসার রসের সঙ্গে টমেটোর জেলির মতো অংশ মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দূর হবে ত্বকের সমস্ত কালো দাগ।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'নিশ্চয়ই ঈশ্বরের কাছে কোন পাপ করেছিলাম, সেই পাপের শাস্তি পেলাম' মন্তব্য অনুব্রত মণ্ডলের
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি