Hair Care: সপ্তাহখানেকের মধ্যে টাকে গজাবে চুল, চুলের যত্নে বেশ উপকারী এই চার উপাদান

সমস্যা সমাধানের রইল বিশেষ পথ। সপ্তাহে একদিন ব্যবহার করুন এই চার উপাদানের একটি। মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Oct 19, 2023 5:38 AM IST

চুল নিয়ে সারা বছর সমস্যা চলতেই থাকে। বিশেষ করে চুল পড়ে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকে। অল্প বয়সে টাক পড়ে যায় অনেকের। এবার সমস্যা সমাধানের রইল বিশেষ পথ। সপ্তাহে একদিন ব্যবহার করুন এই চার উপাদানের একটি। মিলবে উপকার।

রোজমেরি

স্ক্যাল্পে রক্ত সঞ্চালন বাড়াতে সাহায্য করে রোজমেরি তেল। এটি অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ। এতে আছে অ্যান্টি ইনফ্ল্যামেটরি উপাদান। এই তেল স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। এই রোজমেরি তেলের সঙ্গে যে কোনও উপকারী তেল মেশান। সম পরিমাণ দুটি তেল মিশিয়ে নিন। তা এবার স্ক্যাল্পে লাগান। মিলবে উপকার।

অ্যালোভেরা

অ্যালোভেরাতে আছে অ্যান্টি ইনফ্ল্যামেটরি উপাদান। অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ এই উপাদান। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা এবার মিক্সিতে দিয়ে পেস্ট বানান। এবার মাথায় লাগা। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

পিপারমেন্ট

পিপারমেন্ট তেলের গুণে চুল ভালো হবে। টাকে গজাবে চুল। এই তেল সপ্তাহে ২ থেকে ৩ দিন স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

ল্যাভেন্ডার তেল

ল্যাভেন্ডার তেলের গুণেও মিলবে উপকার। চুলের বৃদ্ধিতে ও টাকে চুল গজাতে ল্যাভেন্ডার তেল ব্যবহার করতে পারেন। ল্যাভেন্ডার তেলের সঙ্গে সম পরিমাণ এসেন্সিয়াল তেল নিয়ে ভালো করে ম্যাসাজ করে নিন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিলে মিলবে উপকার।

চুলের যত্নে হোক কিংবা টকে চুল গজাতে এই চার উপাদান বেশ উপকারী। সপ্তাহে ২ থেকে ৩ দিন এই কয়টি উপাদানে মধ্যে একটি ব্যবহার করলেই মিলহে উপকার।

 

আরও পডুন

প্রায়ই মাসে দুবার পিরিয়ড হয়? বড় ধরণের সমস্যা হতে পারে, জেনে নিন এর কারণ

বাচ্চার পড়াশোনার মনোযোগ বৃদ্ধি থেকে মানসিক বিকাশ ঘটাতে চান? খাদ্যতালিকায় যোগ করুন এমন খাবার

কিডনির পাথর দূর করতে ভরসা রাখুন ২ টাকা দামের এই ফলের ওপর, শরীর থাকবে সুস্থ

 

Share this article
click me!