ব্রণ দূর করতে ব্যবহার করুন এই দুই বিশেষ প্যাক, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলেন। তো কেউ কেউ ব্যবহার করেন বাজার চলতি পণ্য। তবে, সব সময় যে লাভ হয় তা নয়। এবার ব্যবহার করুন বিশেষ প্যাক। সঠিক প্যাক ব্যবহারে মুক্তি মিলবে সমস্যা থেকে। জেনে নিন কোন ঘরোয়া উপাদান ত্বকের জন্য উপকারী।

Web Desk - ANB | Published : Mar 11, 2023 7:16 AM IST

ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। বিশেষ করে গরমের মরশুমে দেখা দেয় এই সমস্যা। ব্রণ, চুলকানি থেকে শুরু করে ট্যানের সমস্যায় ভুগে থাকেন অনেকে। গরম বিশেষ করে দেখা দেয় ব্রণ। গরম পড়তে না পড়তেই দেখা দেয় ব্রণ দেখা দিতে থাকে। সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলেন। তো কেউ কেউ ব্যবহার করেন বাজার চলতি পণ্য। তবে, সব সময় যে লাভ হয় তা নয়। এবার ব্যবহার করুন বিশেষ প্যাক। সঠিক প্যাক ব্যবহারে মুক্তি মিলবে সমস্যা থেকে। জেনে নিন কোন ঘরোয়া উপাদান ত্বকের জন্য উপকারী। রইল টোটকা।

লেবু ও মধু দিয়ে প্যাক বানান- একটি পাত্রে ১ চামচ লেবুর রস নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার প্যাকটি মুখে লাগান। অন্তত ১৫ থেকে ২০ মিনিট পর মুখ ধুয়ে নিন। এতে মিলবে উপকার। মধু অ্যান্টি ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য সমৃদ্ধ। এটি যেমন ব্রণ দূর করে তেমনই এটি ত্বকের আর্দ্রতা থেকে মুক্তি দিয়ে থাকে। এর সঙ্গে থাকা লেবুর রসের আছে ব্যাকটেরিয়া প্রতিরোধকারী উপাদান। যা ত্বকের জন্য বেশ উপযুক্ত। মেনে চলুন বিশেষ টিপস।

বেসন ও দইয়ের ফেসপ্যাক- চাইলে বেসন ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ২ চা চামচ বেসন নিন। তাতে মেশান ১ চা চামচ দই। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে মুখ ধুয়ে নিন। এতে ব্রণ দূর হবে তেমনই ত্বক হবে নরম। ত্বক ময়েশ্চরাইজ করতে হোক কিংবা অধিক তেলাভাব দূর করতে বেসন ও দইয়ের প্যাক ব্যবহার করতে পারেন। এই প্যাকটি মুখ ছাড়া ঘাড়েও লাগালে মিলবে উপার। এতে দ্রুত ত্বকে মরা চামড়া দূর হবে। তেমনই ব্রণ দূর হবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

ব্রণ, চুলকানি, লাল হয়ে যাওয়ার মতো সমস্যায় ভোগেন অনেকেই। এই সমস্যা বাড়তে থাকে গরমে। গরমের সময় তেলা ত্বক ও ব্রণর সমস্যায় জেরবার অবস্থা হয় অনেকের। সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন এই দুই প্যাক। সঠিক ঘরোয়া টোটকা ব্যবহারে মিসবে উপকার। এই দুই ঘরোয়া প্যাকে আছে নানান উপকারী উপাদান। যা দ্রুত ব্রণর সমস্যা দূর করবে।

 

আরও পড়ুন

আপনি কি পাতিলেবুর এই ১১ টি উপকারিতা সম্পর্কে জানেন, জেনে নিন সেগুলো কি কি

চুল রুক্ষ হয়ে গেছে, রান্নাঘরে ব্যবহৃত এই জিনিস কাজ করবে ম্যাজিকের মতো

কোন কলায় পুষ্টিগুণ বেশি ও বেশি উপকারীও, কাঁচা না পাকা, কি বলছেন বিশেষজ্ঞরা

Share this article
click me!