উৎসব শেষে ত্বকের ট্যান দূর করতে ভরসা রাখুন চন্দনের প্যাকের ওপর, মুহূর্তে ত্বকে আসবে জেল্লা

লক্ষ্মী পুজোর আগে নিজের ত্বকে জেল্লা আনা আবশ্যক। উৎসব শেষে ত্বকের ট্যান দূর করতে ভরসা রাখুন চন্দনের প্যাকের ওপর। রইল বিশেষ প্যাকের হদিশ।

Sayanita Chakraborty | Published : Oct 25, 2023 11:56 AM IST

পুজোর কদিন জমিয়ে হয়েছে ঘোরাঘুরি। সাজগোজ থেকে খাওয়া-দাওয়া সবই হয়েছে মন ভরে। সঙ্গে জমিয়ে হয়েছে প্যান্ডেল হপিং। পুজোর এই কটা দিনের মধ্যে উত্তর কলকাতা থেকে দক্ষিণ কলকাতা সবই চষে ফেলেছেন অনেকেই। ফলে ইতিমধ্যে ত্বকের হাল বেহাল। এদিকে সামনেই লক্ষ্মীপুজো। এই দিন অনেকেরই বাড়িতে মা লক্ষ্মী পুজিত হন। সে কারণে অতিথি সমাগম হয়ে থাকে। তাই লক্ষ্মী পুজোর আগে নিজের ত্বকে জেল্লা আনা আবশ্যক। উৎসব শেষে ত্বকের ট্যান দূর করতে ভরসা রাখুন চন্দনের প্যাকের ওপর। রইল বিশেষ প্যাকের হদিশ।

চন্দন, ময়দা ও গোলাপ জলের প্যাক লাগাতে পারেন। একটি পাত্রে ময়দা নিন। তাতে পরিমাণ মতো চন্দন বাটা মেশান। এবার দিন গোলাপ জল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে ও শরীরের যে অংশে ট্যান পড়েছে সেখানে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দূর হবে ট্যান।

চন্দন গুঁড়ো, হলুদ বাটা, এসেন্সিয়াল অয়েল নিন। এবার ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। কিছুক্ষণ রেখে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার।

চন্দন, মুলতানি মাটি ও গোলাপ জলের প্যাক বানান। পাত্রে মুলতানি মাটি নিন। এবার তার সঙ্গে মেশান চন্দন বাটা। এবার মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে ত্বকে আসবে জেল্লা। উৎসব শেষে ত্বকের ট্যান দূর করতে ভরসা রাখুন চন্দনের প্যাকের ওপর। এক থেকে দুবার ব্যবহারে মিলবে উপকার।

 

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

 

আরও পড়ুন

ঘরে বসেই স্মার্ট ফোনের সাহায্য জমা দিন লাইফ সার্টিফিকেট, বিশেষ পদ্ধতির হদিশ রইল পেনশনভোগীদের জন্য

যৌবন বজায় রাখতে বদল আনুন খাবার পাতে, আজই বদলে ফেলুন এই অভ্যাসগুলো

Healthy Food: এই পাঁচটি খাবার কখনই একসঙ্গে খাবেন না, খেলেই বিপদে পড়বেন

Share this article
click me!