লেবুর রস ও বেকিং সোডা দিয়ে বানিয়ে ফেলুন ফেসমাস্ক, রইল এর গুণের খোঁজ

লেবুর রস ও বেকিং সোডা দিয়ে বানিয়ে ফেলুন ফেসমাস্ক। এতে মিলবে উপকার। লেবুর রস ও বেকিং সোডা দিয়ে একাধিক ফেসমাস্ক বানানো যায়। লেবুর রস ও বেকিং সোডা দিয়ে এই দুটি ফেসপ্যাক বানাতে পারেন।

Web Desk - ANB | Published : Nov 20, 2022 12:28 PM IST

ত্বকের যত্নে আমরা অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলি। ত্বকে জেল্লা আনতে, ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন এই বিশেষ প্যাক। লেবুর রস ও বেকিং সোডা দিয়ে বানিয়ে ফেলুন ফেসমাস্ক। এতে মিলবে উপকার। লেবুর রস ও বেকিং সোডা দিয়ে একাধিক ফেসমাস্ক বানানো যায়। লেবুর রস ও বেকিং সোডা দিয়ে এই দুটি ফেসপ্যাক বানাতে পারেন।

লেবুর রস ও বেকিং সোডা দিয়ে বানিয়ে ফেলুন ফেসমাস্ক। একটি পাত্রে ২ টেবিল চামচ বেকিং সোডা নিন। তাতে মেশান ১ টেবিল চামচ লেবুর রস। এতে পরিমাণ মতো জল দিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

মধু, লেবুর রস ও বেকিং সোডা দিয়ে বানিয়ে ফেলুন ফেসমাস্ক বানিয়ে ফেলুন। ১ টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ লেবুর রস ও ১ টেবিল চামচ বেকিং সোডা দিয়ে প্যাক বানান। এতে পরিমাণ মতো জল দিন। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে তুলে ফেলুন। মিলবে উপকার।

লেবুর রস ও বেকিং সোডা দিয়ে তৈরি প্যাকে রয়েছে একাধিক উপকারীতা-

ত্বক ডিটক্সিফাই করতে ব্যবহার করতে পারেন লেবুর রস ও বেকিং সোডার প্যাক। এটি ত্বকের মৃত কোষ থেকে মুক্তি পেতে ব্যবহার করতে পারেন এই প্যাক। সপ্তাহে ১ কিংবা ২ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক।

ব্ল্যাক হেডস দূর করতে ব্যবহার করতে পারেন লেবুর রস ও বেকিং সোডার প্যাক। এই মিশ্রণটি ব্ল্যাক হেডসের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ১ দিন ব্যবহার করুন এই প্যাক।

ত্বকের কোনও দাগ দূর করতে বা পিগমেন্টেশনের সমস্যা দূর করতে লেবুর রস ও বেকিং সোডার তৈরি প্যাক লাগাতে পারেন। এই মিশ্রণটি দাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

মুখের হোয়াইটহেডস দূর করতে ব্যবহার করতে পারেন লেবুর রস ও বেকিং সোডার তৈরি ফেসমাস্ক। এই মিশ্রণটি মুখের সকল হোয়াইট হেডসের ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাকের গুণে ত্বকের রোমকূপে জমে থাকা সকল নোংরা দূর হবে। ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে ১ কিংবা ২ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক

 

আরও পড়ুন-

ঘরেই তৈরি করুন এই হোম মেড স্ক্রাব, যার ফলে শীতকালেও হাত থাকবে নরম ও সুন্দর

সেলিব্রেটিরা ঠিক যেমন ভাবে তারুণ্য বজায় রাখে এই টিপস অনুসরণ করলে আপনাকেও তরুণ লাগবে

নারকেল তেল দিয়ে বানিয়ে ফেলুন হেয়ার কন্ডিশনার, জেনে নিন শীতে কীভাবে চুলের যত্ন নেবেন

Share this article
click me!