সেলিব্রেটিরা ঠিক যেমন ভাবে তারুণ্য বজায় রাখে এই টিপস অনুসরণ করলে আপনাকেও তরুণ লাগবে

৪০-৫০ বছর বয়সী অভিনেত্রীদের বয়স কেন বোঝা যায় না, এই বয়সেও তারা তরুণ দেখায়, এমন পরিস্থিতিতে আমরা আপনাকে কিছু টিপস বলতে যাচ্ছি যা দ্বারা আপনিও তরুণ দেখাবেন।

 

Web Desk - ANB | Published : Nov 20, 2022 8:12 AM IST

বার্ধক্য শুরু হওয়ার সঙ্গে সঙ্গে ত্বকে অনেক পরিবর্তন হয়, ত্বকে বলিরেখা এবং ফ্রেকলস দেখা দিতে শুরু করে। বার্ধক্যের সঙ্গে সঙ্গে আমাদের ত্বকে শিথিলতা দেখা দেয়। প্রায়শই আমাদের প্রশ্ন থেকে যায় যে ৪০-৫০ বছর বয়সী অভিনেত্রীদের বয়স কেন বোঝা যায় না, এই বয়সেও তারা তরুণ দেখায়, এমন পরিস্থিতিতে আমরা আপনাকে কিছু টিপস বলতে যাচ্ছি যা দ্বারা আপনিও তরুণ দেখাবেন।

হাতের যত্ন নিন:

প্রায়শই আমরা আমাদের হাতের যত্ন নিতে ভুলে যাই বা এটি এমন একটি যোগ যা আমরা হাতের দিকে মনোযোগ দিই না, তবে লোকেরা সব সময় আপনার হাতের দিকে মনোযোগ দেয়। এমন পরিস্থিতিতে আপনার হাত ভালোভাবে রক্ষণাবেক্ষণে নিশ্চিত হওয়া উচিত, যদি আপনি সেগুলি পার্লারে করাতে সক্ষম না হন, তবে বাড়িতেও এমন কিছু প্রতিকার রয়েছে, যার সাহায্যে আপনি হাতের সৌন্দর্য বজায় রাখতে পারেন।

ভ্রু সব সময় মেইনটেন রাখুন:

যখন সৌন্দর্যের কথা আসে তখন সবার আগে মনোযোগ যায় ভ্রুতে, আপনার ভ্রু যদি সঠিক আকারে না থাকে তাহলে তা আপনার সৌন্দর্যকে প্রভাবিত করে। ভ্রু দিয়ে মুখের সৌন্দর্য বৃদ্ধি পায়। এই ধরনের পরিস্থিতিতে, আপনার একটি নিখুঁত চেহারা প্রয়োজন এবং নিজেকে সব সময় বজায় রাখতে চান, তাই ট্রিমার এবং শেভার ব্যবহার না করে, একজন পেশাদার মেকআপ শিল্পীর দ্বারা আপনার ভ্রু করান।

ভালো বিউটি প্রোডাক্ট নির্বাচন করুন-

ত্বক খুবই নরম ও সংবেদনশীল। ত্বকের সৌন্দর্য ধরে রাখতে হলে এর যত্ন নেওয়ার পাশাপাশি ত্বকের যত্নের জন্য সবচেয়ে ভালো পণ্য নির্বাচন করা প্রয়োজন। আপনার বন্ধুরা যে পণ্যটি নিয়েছে তা কেনার দরকার নেই, আপনার ত্বক অনুযায়ী পণ্যটি ব্যবহার করা উচিত।

হালকা ফাউন্ডেশনের ব্যবহার-

মেকআপের সঙ্গে সৌন্দর্য বাড়াতে সঠিক ফাউন্ডেশন বাছাই করা খুবই জরুরি, কিন্তু বেশিরভাগ নারীই জানেন না কীভাবে ত্বকের কথা মাথায় রেখে ফাউন্ডেশন বেছে নিতে হয়। এমন পরিস্থিতিতে, তরুণ চেহারার ত্বকের জন্য, আপনি এমন ফাউন্ডেশন ব্যবহার করতে পারেন যাতে হালকা থেকে মাঝারি কভারেজ থাকে।

ব্লাশের ব্যবহার করুন:

ত্বকের রং উজ্জ্বল করতে এবং মুখকে তরুণ করতে ক্রিম ব্লাশ ব্যবহার করুন। এটি আপনাকে একটি প্রাকৃতিক এবং উজ্জ্বল চেহারা দেবে।

গোলাপ জলের ব্যবহার:

মুখের সব সময় সতেজতা প্রয়োজন।এর জন্য সবচেয়ে ভালো এবং প্রাকৃতিক জিনিস হিসেবে ধরা হয় গোলাপজল। আমরা এটি একটি টোনার হিসাবে ব্যবহার করতে পারেন। এটি একটি প্রাকৃতিক হাইড্রেটর যা ত্বকের জন্য খুবই উপকারী, আপনার ত্বককে সতেজ করে এবং আর্দ্রতাও দেয়।

চোখ বলিরেখা মুক্ত রাখুন-

বার্ধক্যের প্রথম লক্ষণগুলি শরীরের বিভিন্ন অংশে দেখা দিতে শুরু করে, যার মধ্যে চোখের চারপাশের বলিগুলি দ্রুত ধরা পড়ে। এই বলিগুলি আপনার চোখকে খুব ক্লান্ত দেখায়। এগুলো দেখেই আপনার আসল বয়স আন্দাজ করা শুরু হয়, এমন অবস্থায় টি ব্যাগ ব্যবহার করে আপনার চোখকে ভাঁজ মুক্ত করুন।

সর্বদা ঠোঁট আর্দ্র রাখুন-

এমনকি আপনি যদি কোনও মেকআপ না করে বাইরে যান তবে সর্বদা আপনার ঠোঁট আর্দ্র কিনা তা নিশ্চিত করুন। এইভাবে আপনি আপনার ঠোঁটের দিকে সমস্ত মনোযোগ আকর্ষণ করবেন, আপনার ত্বকের দিকে নয়।

Share this article
click me!