পায়ের কালচে ভাব দূর করতে কিংবা পা ফাটার সমস্যা সমাধানে ব্যবহার করুন কলা, পুজোর আগে রইল বিশেষ টিপস

ধুলোবালি ও ভুল জুতোর কারণে দেখা দেয় পা ফাটা বা কালচে হওয়ার সমস্যা। পুজোর আগে কলা, মধু, দই ইত্যাদি ব্যবহার করে ঘরোয়া প্যাক তৈরি করুন। দেখে নিন কীভাবে পায়ের যত্ন নেবেন। 

Sayanita Chakraborty | Published : Oct 4, 2024 5:20 PM IST

ধূলোবালি কিংবা ভুল জুতো পরার কারণে অনেকেরই পায়ের সমস্যা লেগে থাকে। পা ফাটার সমস্যায় নাজেহাল অবস্থা হয় অনেকেরই। তেমনই পায়ে কালচে ভাবে অতিষ্ট অনেকেই। আজ রইল বিশেষ টিপস। পুজোর আগে কলা দিয়ে করুন পায়ের চর্চা। মিলবে উপকার।

কলা ও মধু

Latest Videos

প্যাক বানান। কলা ও মধু দিয়ে। কলা ভালো করে চটকে নিন। তাতে দিন মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এটি পায়ের ওপরের অংশ এবং গোড়ালিতে লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। এবার ভালো করে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

কলার খোসার সঙ্গে বেকিং সোডা

প্যাক বানাতে পারেন কলার খোসার সঙ্গে বেকিং সোডা দিয়ে। কলার খোসা মিক্সিতে ব্লেন্ড করে নিন। তাতে মেশান বেকিং পাউডার। প্যাক বানিয়ে পায়ে লাগান। শুকিয়ে গেলে ঘষে ঘুয়ে নিন। পায়ের কালচে ভাব দূর করতে কিংবা পা ফাটার সমস্যা সমাধান হবে।

কলার খোসা, দই ও মধু

কলার খোসা, দই ও মধু দিয়ে প্যাক বানান। কলার খোসা মিক্সিতে ব্লেন্ড করে নিন। তাতে মেশান পরিমাণ মতো দই ও মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা পায়ে লাগান। অন্তত ২০ থেকে ২৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। মিলবে উপকার।

এবার থেকে মেনে চলুন এই টিপস। এ বছর পুজোর আগে এভাবে পায়ের যত্ন নিতে পারেন। এতে দ্রুত সমস্যা দূর হবে। পায়ের জন্য বেশ উপকারী কলা। যা দ্রুত পায়ের সমস্যা থেকে মুক্তি দেবে। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সাতসকালে Arjun Singh-এর বাড়ি লক্ষ্য করে হামলা, কার বিরুদ্ধে অভিযোগ? দেখুন কী বলছেন তিনি
‘আজ প্রত্যেক বাঙালির গর্বের দিন,’ Modi-কে ধন্যবাদ Sukanto Majumdar-এর, কী বললেন দেখুন
Nabadwip গৌরাঙ্গ সেতু পরিদর্শনে নদীয়ার জেলাশাসক ও PWD, দ্রুত সমাধানের প্রতিশ্রুতি! | Nadia News
SSKM থেকে Dharmatala পর্যন্ত উত্তাল মিছিল জুনিয়র চিকিৎসকদের | RG Kar Protest
মমতার গোপন ফর্মুলা ফাঁস করলেন শুভেন্দু | Suvendu Adhikari | Durga Puja 2024 | Asianet News Bangla