একবার ব্যবহারেই ত্বক হবে চকচকে, পুজোর আগে ব্যবহার করুন এই বিশেষ ফেসপ্যাক

মহালয়া আসতে আর মাত্র কয়েকদিন। পুজোর সময় সাজগোজ সবার কাছেই গুরুত্বপূর্ণ। ত্বকের জেল্লা বাড়াতে ঘরোয়া প্যাক ব্যবহার করতে পারেন। বেসনের সঙ্গে বিভিন্ন উপাদান মিশিয়ে তৈরি করুন ত্বকের জন্য উপকারী ফেসপ্যাক।

Sayanita Chakraborty | Published : Oct 1, 2024 12:38 PM IST

110

আর মাত্র কটা দিন। তারপরই প্যান্ডের হপিংশ শুরু। এদিকে মহালয়ার আগের দিন থেকেই পুজো উদ্বোধন হয়ে যাওয়ার কথা। সে কারণে অনেকেই শুরু করে দেবেন প্রতিমা দর্শন।

210

তবে, বন্ধুদের সঙ্গে শুধু ঘুরে বেড়ালেই হল না। তার আগে দরকার ত্বক চর্চা। পুজোর সময় সাজগোজ সবার কাছে সব থেকে বেশি গুরুত্ব পায়। এবার মন দিন সেই দিকে।

310

ফ্যাশনেবল পোশাক পরলেই হল না, ত্বকে জেল্লা না থাকলে পুরো সাজটাই মাটি। এবার পুজোয় ত্বকে জেল্লা আনতে রইল বিশেষ টিপস।

410

পুজোর আগে ত্বকে জেল্লা আনুন ঘরোয়া উপায়। রইল ঘরোয়া প্যাকের হদিশ। যা একবার ব্যবহারেই ত্বক হবে চকচকে। জেনে নিন কীভাবে বানাবেন এই ফেসপ্যাক।

510

পুজোয় ত্বকের যত্নে হাতিয়ার করুন বেসন। এটি ত্বক থেকে সকল ময়লা বের করে দেয়। তেমনই বেসনের সঙ্গে এমন উপাদান মেশান যাতে ত্বকে আসে জেল্লা।

610

বেসন ও হলুদ দিয়ে প্যাক বানাতে পারেন। প্রথমে হলুদ বেটে নিন। তার সঙ্গে মেশান বেসন। এবার পরিমাণ মতো দুধ দিয়ে প্যাক বানান। ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

710

বেসন ও মধুর প্যাক ত্বকের জন্য বেশ উপকারী। একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানানা। ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

810

বেসন ও গোলাপ জলের প্যাক লাগাতে পারেন। একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানানা। ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

910

বেসন ও দুধের প্যাক বানাতে পারেন। একটি পাত্রে বেসন নিয়ে এবার পরিমাণ মতো দুধ দিয়ে প্যাক বানান। ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

1010

বেসন ও চন্দনের প্যাক বানান। একটি পাত্রে বেসন নিয়ে এবার পরিমাণ মতো চন্দন গুঁড়ো দিন। ভালো করে মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos