লাগবে না কোনও দামি ক্রিম বা পার্লারের যত্ন, ১ মাসের মধ্যে ঝকঝক করবে ত্বক! পাতে রাখুন এই ৫ সবজি

সুস্থ ত্বকের জন্য ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ এই পাঁচটি নিরামিষ খাবারের মাধ্যমে প্রাকৃতিকভাবে কোলাজেনকে বাড়িয়ে তুলুন।

Parna Sengupta | Published : Sep 30, 2024 9:15 AM IST

18

ত্বকের স্থিতিস্থাপকতা এবং জয়েন্টের স্বাস্থ্যের জন্য গুরুত্বপূর্ণ প্রোটিন, কোলাজেনের মাত্রা বজায় রাখার জন্য পরিপূরক বা প্রাণীজাত পণ্যের প্রয়োজন নেই। 
 

28

নিরামিষ উৎসগুলি তাদের সমৃদ্ধ ভিটামিন এবং অ্যান্টিঅক্সিডেন্ট উপাদানের জন্য কার্যকরভাবে কোলাজেন উৎপাদনকে বাড়িয়ে তুলতে পারে। 

38

প্রাকৃতিক সহায়তার জন্য এই প্রয়োজনীয় শাকসবজিগুলি পাতে রাখুন। ত্বকের স্বাস্থ্য ভাল হবে দিন কয়েকের মধ্যে। দেখুন কোন কোন সবজি খাবেন।

48

পালং শাক

অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি সমৃদ্ধ, পালং শাক সুস্থ ত্বক এবং কোলাজেন সংশ্লেষণের জন্য গুরুত্বপূর্ণ। এটি ত্বকের নিরাময়কে উৎসাহিত করে, কোমলতা বৃদ্ধি করে এবং কোলাজেন তৈরিতে সহায়তা করে যুবক চেহারা অর্জনে অবদান রাখে।
 

58

ক্যাপসিকাম

কোলাজেন সংশ্লেষণের জন্য অপরিহার্য ভিটামিন সি, ক্যাপসিকামে প্রচুর পরিমাণে পাওয়া যায়। একটি সুস্থ এবং উজ্জ্বল রঙের জন্য এর উচ্চ অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান উৎসাহিত করে, যা জারণজনিত চাপ প্রতিরোধ করতে এবং ত্বককে ক্ষতি থেকে রক্ষা করতে সাহায্য করে।

68

টমেটো

টমেটো লাইকোপিন এবং ভিটামিন সি সমৃদ্ধ, যা উভয়ই কোলাজেন সংশ্লেষণের জন্য গুরুত্বপূর্ণ। লাইকোপিন ত্বককে ইউভি রশ্মির ক্ষতি থেকে রক্ষা করতে সাহায্য করে, যখন ভিটামিন সি কোলাজেন উৎপাদনকে সমর্থন করে, ত্বকের স্বাস্থ্য এবং গঠন উন্নত করে।
 

78

কাঁচা বাঁধাকপি

অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি, যা কোলাজেন গঠনের জন্য প্রয়োজনীয়, কাঁচা বাঁধাকপিতে প্রচুর পরিমাণে পাওয়া যায়। এই পাতাযুক্ত সবুজ শাক ত্বকের কোমলতা এবং দৃঢ়তা বৃদ্ধি করে, এটিকে সতেজ এবং তরুণ দেখায়।

88

ব্রকলি

ব্রকলিতে প্রচুর পরিমাণে ভিটামিন সি এবং কে রয়েছে, যা উভয়ই কোলাজেন উৎপাদনের জন্য গুরুত্বপূর্ণ। এতে সালফোরাফেনও রয়েছে, যা ত্বককে পরিবেশগত ক্ষতি থেকে রক্ষা করতে সাহায্য করে এবং সামগ্রিক ত্বকের স্বাস্থ্য এবং স্থিতিস্থাপকতাকে সমর্থন করে।
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos