গরমে এই কয়টি উপকরণ মিশিয়ে তৈরি করুন গাজরের ফেসপ্যাক, নববর্ষে ত্বক থাকবে উজ্জ্বল

ব্রণ, কালো প্যাচ, চুলকানি থেকে শুরু করে ত্বকের নানান সমস্যা চলতে থাকে। ত্বকের যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন বুঝে উঠতে পারেন না। ত্বকের সমস্যা দূর করতে কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন তো কেউ ঘরোয়া ঘরোয়া টোটকা মেনে চলেন।

Sayanita Chakraborty | Published : Apr 10, 2023 11:47 AM IST / Updated: Apr 11 2023, 01:47 PM IST

110

এবার ত্বকের সমস্যা সমাধানে আগে থেকে নিন প্রস্তুতি। গরমের সময় অনেকেই ত্বকের নানান সমস্যায় ভুগে থাকেন। এর থেকে মুক্তি পেলে রইল বিশেষ টিপস। এদিক আবার সামনেই নববর্ষ। তার আগে ত্বকে আনুন জেল্লা। গরমে ত্বকের যত্নে ব্যবহার করুন গাজরের ফেসপ্যাক। এতে দ্রুত মিলবে উপকার। দেখে নিন কীভাবে বানাবেন।

210

গাজর, দুধ ও লেবুর রস দিয়ে প্যাক বানান। গাজর কেটে তা ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে ত্বকে আসবে জেল্লা।

310

গাজর, লেবু, মধু ও অলিভ অয়েল দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। গাজর কেটে ব্লেন্ড করে নিন। তাতে পরিমাণ মতো লেবুর রস, মধু ও অলিভ অয়েল মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ১ দিন ব্যবহারে ত্বকে আসবে জেল্লা।

410

গাজর, পেঁপে ও দুধ দিয়ে প্যাক বানান। গাজর কেটে ব্লেন্ড করে নিন। এবার পাকা পেঁপে ভালো করে চটকে নিন। ভালো করে মেশান গাজর ও পেঁপে। এতে মেশান পরিমাণ মতো দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। ২০ মিনিট পর শুকিয়ে গেলে ধুয়ে নিন।

510

গাজর ও মধু দিয়ে প্যাক বানান। প্রথমে গাজর কেটে ব্লেন্ড করে নিন। এবার সেই রস আলাদা করুন। তার মঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তুলোয় করে তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ১ দিন ব্যবহারে ত্বকে আসবে জেল্লা।

610

গাজর, দারুচিনি ও মধু দিয়ে প্যাক বানান। গাজর কেটে ব্লেন্ড করে নিন। তার সঙ্গে মেশার দারুচিনি গুঁড়ো ও মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

710

গাজর, দই, বেসন, হলুদ দিয়ে প্যাক বানান। গাজর কেটে ব্লেন্ড করে নিন। এবার এতে মেশান দই। মেশান পরিমাণ মতো হলুদ ও বেসন। তা মিশিয়ে প্যাক তৈরি করুন। সপ্তাহে অন্তত ১ দিন ব্যবহারে ত্বকে আসবে জেল্লা।

810

গাজর ও মধু দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। গাজর কেটে ব্লেন্ড করে নিন। তাতে পরিমাণ মতো মধু মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ১ দিন ব্যবহারে ত্বকে আসবে জেল্লা।

910

রুক্ষ্ম ত্বক যাদের তারা গাজর, বেসন ও দুধ দিয়ে প্যাক বানান। গাজর কেটে ব্লেন্ড করে নিন। এতে ভালো করে মেশান বেসন। দিন পরিমাণ মতো দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। ২০ মিনিট পর শুকিয়ে গেলে ধুয়ে নিন।

1010

ত্বকের যত্নে ব্যবহার করতে পারেন গাজরের ফেসপ্যাক। ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে এর গুণে। সারা বছর বাজারে গাজর মেলে। ফলে দেরি না করে বানিয়ে ফেলুন গাজরের ফেসপ্যাক।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos