চুলের যত্নে এই কয় উপায় ব্যবহার করুন নারকেল জল, এতে দূর হবে চুলের নানান সমস্যা

চুল পড়া, খুশকি থেকে শুরু করে চুলের রুক্ষ্ম ভাবের সমস্যয়া ভোগেন অনেকে। এর সঙ্গে বাড়তে থাকে চুল ভাঙার সমস্যা। এবার সমস্যা থেকে মুক্তি পেতে এই কয় উপায় ব্যবহার করুন নারকেল জল। জেনে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Feb 15, 2023 1:34 PM IST

চুল নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। চুল পড়া, খুশকি থেকে শুরু করে চুলের রুক্ষ্ম ভাবের সমস্যয়া ভোগেন অনেকে। এর সঙ্গে বাড়তে থাকে চুল ভাঙার সমস্যা। এবার সমস্যা থেকে মুক্তি পেতে এই কয় উপায় ব্যবহার করুন নারকেল জল। জেনে নিন কী কী।

নারকেল জল ও মধু দিয়ে বানিয়ে নিন প্যাক। একটি পাত্রে নারকেল জল নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। তা তুলোয় করে স্ক্যাল্পে লাগান। এবার বাকি মিশ্রণটি লাগান চুলে। এবার ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

নারকেল জল ও অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ নারকেল জল ও অ্যাপেল সিডার ভিনিগার মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

নারকেল জল ও লেবুর রস দিয়ে প্যাক বানান। একটি পাত্রে নারকেল জল ও লেবুর রস মিশিয়ে নিন। নারকেল জল ও লেবুর রস ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন।

নারকেল জল দিয়ে চুলের যত্ন নিন। একটি পাত্রে নারকেল জল নিন। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে চুল হবে মজবুত। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন নারকেল জল ব্যবহার করুন।

নারকেল জল ব্যবহারে মিলবে কয়টি উপকার। জেনে নিন কী কী- চুল হাইড্রেট করতে ব্যবহার করতে পারেন নারকেল জল। এতে রয়েছে নানা উপকারী উপাদান। তেমনই চুল ব্রেকেজের সমস্যা থেকে মুক্তি পেতে নারকেল জল ব্যবহার করতে পারেন। সঙ্গে অনেকে স্ক্যাল্পে চুলকানি ও খুশকির সমস্যায় ভোগেন। তারাও নারকেল জল ব্যবহারে পাহেন উপকার। এমনকী, ফ্রিজি চুলের সমস্যা দূর হয় নারকেল জল ব্যবহারে। সঙ্গে যারা খুশকির সমস্যায় ভুগছেন তারা অবশ্যই নারকেল জল ব্যবহার করুন। এই উপাদান দিয়ে প্যাক তৈরি করে ব্যবহার করতে পারেন। অথবা তা সরাসরি স্ক্যাল্পে লাগাতে পারেন। এতে মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন নারকেল জল ব্যবহার করুন। এতে চুলের যাবতীয় সমস্যা মুহূর্তে দূর হবে।

 

আরও পড়ুন

স্ল্যাপ থেকে ব্রেকআপ- দেখে নিন অ্যান্টি ভ্যালেন্টাইন্স ইউকে রয়েছে কোন কোন দিন, রইল বিস্তারিত

১৬টি ভাষায় সম্প্রচারিত হবে সদগুরু ইশা ফাউন্ডেশনের শিবরাত্রিরের অনুষ্ঠান, ১২ ঘন্টা চলবে এই উৎসব

সহবাসের সময় এড়িয়ে চলুন এই জিনিসগুলি, অজান্তেই ঘটে যেতে পারে বড় বিপদ

Share this article
click me!