Cucumber Seeds Oil: এই তিন কারণে ত্বকের যত্নে ব্যবহার শসার বীজ দিয়ে তৈরি তেল, মিলবে উপকার

ত্বকের সমস্যা দূর করতে শসা ব্যবহার করেন অনেকে। এবার ত্বকের সমস্যা দূর করতে শসার বীজ ব্যবহার করুন। শসার বীজ দিয়ে তৈরি তেল ব্যবহার করুন। এই তিন গুরুত্বপূর্ণ সমস্যা থেকে মিলবে মুক্তি। এবার থেকে ব্যবহার শসার বীজ দিয়ে তৈরি তেল। মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Apr 7, 2023 7:06 AM IST

সারা বছর ত্বকের হাজার সমস্যা লেগে থাকে। ব্রণ, কালো প্যাচ, চুলকানি থেকে শুরু করে ত্বকের নানান সমস্যা চলতে থাকে। ত্বকের যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন বুঝে উঠতে পারেন না। এবার শসার ওপর ভরসা করুন। ত্বকের সমস্যা দূর করতে কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন তো কেউ ঘরোয়া ঘরোয়া টোটকা মেনে চলেন। এবার ত্বকের সমস্যা সমাধানে আগে থেকে নিন প্রস্তুতি। গরমের সময় অনেকেই ব্রণর সমস্যায় ভুগে থাকেন। তারা ব্রণ দূর করতে নিন বিশেষ পদক্ষেপ। তেমনই গরমে অনেকের ত্বকেই চুলকানি ও লালচে ভাব দেখা যায়। ত্বকের সমস্যা দূর করতে শসা ব্যবহার করেন অনেকে। এবার ত্বকের সমস্যা দূর করতে শসার বীজ ব্যবহার করুন। শসার বীজ দিয়ে তৈরি তেল ব্যবহার করুন। এই তিন গুরুত্বপূর্ণ সমস্যা থেকে মিলবে মুক্তি। এবার থেকে ব্যবহার শসার বীজ দিয়ে তৈরি তেল। মিলবে উপকার।

বার্ধক্যজনিত সমস্যা দূর করতে ব্যবহার করুন শসার বীজ দিয়ে তৈরি তেল। এটি ত্বকের ফ্রি রাডিক্যালগুলোর বিরুদ্ধে লড়াই করে। ত্বকে পিগমেন্টেশন দূর করতে বেশ উপকারী শসার বীজ দিয়ে তৈরি তেল। এতে ভিটামিন ই, ফ্যাটি অ্যাসিডস আছে। যা কোলাজেন গঠম, ত্বকের স্থিতিস্থাপকতা ও আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে।

নিষ্প্রাণ ত্বকের সমস্যা দূর করেত ব্যবহার করুন শসার বীজ দিয়ে তৈরি তেল। একটি পাত্রে ১০ ফোঁটা শসার বীজ দিয়ে তৈরি তেল, ২ ফোঁটা অরেঞ্জ এসেন্সিয়াল অয়েল, সঙ্গে মেশান নারকেল অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার এই তেল দিয়ে ত্বকের মালিশ করুন। এতে ত্বক নিষ্প্রাণ ত্বকের সমস্যা দূর হবে।

সূর্যরশ্মির কারণে ত্বকের যে ক্ষতি হয় তার থেকে মুক্তি পেতে মালিশ করুন শসার বীজ দিয়ে তৈরি তেল দিয়ে। এই তেলে আছে ভিটামিন বি ১, ভিটামিন সি। আছে অ্যান্টি ইনফ্লেমেটরি ও কুলিং এজেন্ট। এই তেল দিয়ে ত্বকের যত্ন নিন। একটি পাত্রে ৫ ফোঁটা শসার বীজ দিয়ে তৈরি তেল নিন। তাতে মেশান ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। এই তিন কারণে ত্বকের যত্নে ব্যবহার শসার বীজ দিয়ে তৈরি তেল।

 

আরও পড়ুন

Hair Care: চুল নরম করতে নিয়মিত তেল মাখছেন? এই কয় ভুলে হতে পারে বিপদ

Canola Oil: এই কয় উপায় ব্যবহার করুন ক্যানোলা তেল, দূর হবে চুলের যাবতীয় সমস্যা

Clove Oil: ব্রণ দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন লবণ তেল, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

 

 

Share this article
click me!