ব্যবহার করুন এক্সট্রা নারিশমেন্ট ফেসপ্যাক, ত্বক হবে উজ্জ্বল, দূর হবে রুক্ষ্ম ভাব

ত্বকের যত্নে ব্যবহার করুন এক্সট্রা নারিশমেন্ট ফেসপ্যাক, ত্বক হবে উজ্জ্বল, দূর হবে রুক্ষ্ম ভাব। জেনে নিন কীভাবে বানাবেন এক্সট্রা নারিশমেন্ট ফেসপ্যাক।

Sayanita Chakraborty | / Updated: Jan 05 2023, 05:15 AM IST

শীতের মরশুমে ত্বকে যাবতীয় সমস্যা লেগেই থাকে। ত্বকের রুক্ষ্ম ভাব, ত্বক ফাটা, চুলকানি থেকে শুরু করে নানান সমস্যা লেগেই রয়েছে। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন এক্সট্রা নারিশমেন্ট ফেসপ্যাক, ত্বক হবে উজ্জ্বল, দূর হবে রুক্ষ্ম ভাব। জেনে নিন কীভাবে বানাবেন এক্সট্রা নারিশমেন্ট ফেসপ্যাক।

মধু ও গোলাপ জল দিয়ে বানিয়ে নিন প্যাক। একটি পাত্রে গোলাপ জল নিন। তাতে পরিমাণ মতো মধু মিশিয়ে নিন। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক হবে নরম। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করুন এই প্যাক।

নারকেল দুধ ব্যবহার করতে পারেন। নারকেল দুধ নিন একটি পাত্রে। এবার তা তুলোয় করে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক হবে নরম। সপ্তাহে ২ থেকে ৩ বার ব্যবহার করুন এই প্যাক।

হলুদ ও দই দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। হলুদের টুকরো বেটে নিন। এবার তার সঙ্গে মেশান পরিমাণ মতো দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি পুরু করে মুখে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুধ ধুয়ে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন এই প্যাক লাগালে মিলবে উপকার।

কলা ও মধু দিয়ে বানাতে পারেন ফেসপ্যাক। অর্ধেক কলা নিয়ে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি মুখে লাগান। পুরু করে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুধ ধুয়ে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন এই প্যাক লাগালে মিলবে উপকার।

চন্দন গুঁড়ো ও গোলাপ জল দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। গোলাপ জলের সঙ্গে মিশিয়ে নিন চন্দন গুঁড়ো। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।

কোকো বাটার ও অলিভ অয়েল দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। একটি পাত্রে পরিমাণ মতো কোকো বাটার নিন। তাতে মেশান অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগিয়ে হালকা মালিশ করে নিন। এবার অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। কিছুক্ষণ পর ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। শীতের সময় মেনে চলিৃুন এই সকল টিপস মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

কেন হাজার হাজার টাকা খরচ করে বাজার চলতি প্রোটিন পাউডার কিনবেন, অনেক কম দামে খাঁটি জিনিস বানিয়ে নিন সহজেই

শীতে ড্রাই স্কিনের সমস্যায় ভুগছেন, ডেইলি স্কিন কেয়ার রুটিনে আনুন এই ৪ পরিবর্তন

ডায়াবিটিস রোগীদের গরম জল দিয়ে স্নান কতটা বিপদজ্জনক, জেনে নিন কী কী সমস্যা হতে পারে

 

Share this article
click me!