পুজোর আগে চুলে জেল্লা আনতে ব্যবহার করুন এই বিশেষ তেল, দূর হবে যাবতীয় চুলের সমস্যা

চুল পড়া, ডগা চেরা থেকে রুক্ষ্ম চুলের সমস্যায় জেরবার অবস্থা হয় অনেকেরই। এই সমস্যা থেকে মুক্তি পেতে এবার ব্যবহার করুন জেরেনিয়াম তেল। এই বিশেষ উপায় ব্যবহারে মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Sep 15, 2024 10:49 AM IST

চুল নিয়ে সারা বছর লেগে থাকে নানান সমস্যা। চুল পড়া, ডগা চেরা থেকে রুক্ষ্ম চুলের সমস্যায় জেরবার অবস্থা হয় অনেকেরই। এই সমস্যা থেকে মুক্তি পেতে এবার ব্যবহার করুন জেরেনিয়াম তেল। এই বিশেষ উপায় ব্যবহারে মিলবে উপকার।

প্রাকৃতিক অ্যান্টি ব্যাক্টেরিয়াল গুণ আছে এই তেলে। যা মাথার ত্বকের চুলকানি, সংক্রমণের সমস্যা দূর করে। সঙ্গে চুলের পিএইচ মাত্রা ঠিক রাখে। পাঁচ ফোঁটা জেরেনিয়াম তেলর সঙ্গে ২ চা চামচ নারকেল তেল মিশিয়ে নিন। তা স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। ১০ মিনিট পর শ্যাম্পু করে নিন।

Latest Videos

জেরেনিয়াম তেল দিয়ে হেয়ার মাস্ক বানাতে পারেন। ৩ থেকে ৪ ফোঁটা জেরেনিয়াম তেলের সঙ্গে ২ ফোঁটা রোজমেরি তেল, ২ চা চামচ দই ও ১ চা চামচ মধু মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

এক কাপ গ্রিন টির সঙ্গে ৫ ফোঁটা জেরেনিয়াম তেল মেশান। মেশান ১ চামচ অ্যাপেল সিডার ভিনিগার। তা চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

জেরেনিয়াম তেল দিয়ে হেয়ার স্প্রে তৈরি করলেও উপকার পাবেন। ৩ ফোঁটা জেরেনিয়াম তেল ও ৩ ফোঁটা ল্যাভেন্ডার অয়েল মেশান। তা স্প্রের বোতলে ভরে নিন। এটি ব্যবহারে মিলবে উপকার।

এবার থেকে এই কয় উপায় ব্যবহার করুন এই বিশেষ তেল। দ্রুত দূর হবে চুলের যাবতীয় সমস্যা। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারেই উপকার পেতে পারেন।  

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

নাটক! মমতার খেলা ধরে ফেললেন লকেট! ঝড় তুলে যা বলে দিলেন, দেখুন | Locket Chatterjee | RG Kar Protest
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
'সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি গ্রেফতার হতেই কী মিটিং বাতিল?' প্রশ্ন তুললেন জুনিয়র ডাক্তাররা | RG Kar
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন