বাড়িতে তৈরি এই ৪টি হেয়ার মাস্ক ব্যবহার করে দেখুন, ৭দিনে হাল ফিরবে নিষ্প্রাণ চুলের!

আপনি চাইলে বাড়িতেই হেয়ার মাস্ক বানিয়ে চুলের যত্ন নিতে পারেন। এই হেয়ার মাস্কগুলো চুলে লাগালে চুলে সেলুনের মতো উজ্জ্বলতা আসবে এবং শুষ্ক ও প্রাণহীন চুলের সমস্যাও দূর হবে। আসুন আপনাদের বলি এই ঘরে তৈরি হেয়ার মাস্ক সম্পর্কে।

Parna Sengupta | Published : Sep 12, 2024 12:24 PM IST

তাপ ও রোদে চুল খুব শুষ্ক ও ক্ষতিগ্রস্ত হয়। এমন পরিস্থিতিতে শুষ্ক ও প্রাণহীন চুলকে চকচকে ও মজবুত করতে ব্যবহার করতে হবে দামি চুলের যত্নের পণ্য। কিন্তু আপনি চাইলে বাড়িতেই হেয়ার মাস্ক বানিয়ে চুলের যত্ন নিতে পারেন। এই হেয়ার মাস্কগুলো চুলে লাগালে চুলে সেলুনের মতো উজ্জ্বলতা আসবে এবং শুষ্ক ও প্রাণহীন চুলের সমস্যাও দূর হবে। আসুন আপনাদের বলি এই ঘরে তৈরি হেয়ার মাস্ক সম্পর্কে।

চুলের যত্নের জন্য হেয়ার মাস্ক

Latest Videos

মধু এবং লেবু হেয়ার মাস্ক

মধু ও লেবুতে উপস্থিত বৈশিষ্ট্য ত্বক ও চুলের জন্য ভালো। হেয়ার মাস্ক বানিয়ে চুলে লাগাতে পারেন। এটি তৈরি করতে এক চামচ মধুতে সামান্য লেবুর রস মিশিয়ে নিন। এটি চুলে লাগান এবং ২০ মিনিট পর চুল ধুয়ে ফেলুন।

ডিম এবং অলিভ অয়েল

ডিম চুলের জন্য নানাভাবে ব্যবহার করা হয়। অলিভ অয়েলের সাথে ডিম মিশিয়ে ব্যবহার করতে পারেন। ডিম এবং অলিভ অয়েলের হেয়ার মাস্ক তৈরি করতে একটি পাত্রে দুটি ডিমের কুসুম বের করে নিন। এতে অলিভ অয়েল মেশান। চুলে লাগিয়ে কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

কলা এবং দই চুলের মাস্ক

কলা ও দই মিশিয়ে হেয়ার মাস্ক তৈরি করতে পারেন। এটি চুলকে উজ্জ্বল ও মজবুত করতে কার্যকরী প্রমাণিত হবে। এটি তৈরি করতে, একটি পাত্রে কলা ম্যাশ করুন এবং তাতে দই মেশান। চুলে লাগিয়ে কিছুক্ষণ পর চুল ভালো করে ধুয়ে ফেলুন।

নারকেল দুধ এবং মধু

নারকেল তেলের মতো নারকেলের দুধও চুলের জন্য ভালো। নারকেল দুধ দিয়ে হেয়ার মাস্ক তৈরি করে চুলে লাগাতে পারেন। এটি তৈরি করতে সমপরিমাণে নারকেলের দুধ ও মধু মিশিয়ে নিন। এটি চুলের গোড়া ও দৈর্ঘ্যে লাগান। প্রায় আধা ঘণ্টা পর মাথা ধুয়ে ফেলুন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

RG Kar Hearing Live : আর জি কর মামলায় সুপ্রিম কোর্টে শুনানি, দেখুন সরাসরি
'এবার ওকে উপড়ে ফেলবো! ১৯ তারিখ বিকেলে স্বাস্থ্যমন্ত্রীর ফাইল খুলবো' চরম পদক্ষেপ Suvendu Adhikari-র
ফের ইডি হানা! তল্লাশি চালানো হল হুগলির শ্রীরামপুর বিধানসভার বিধায়ক সুদীপ্ত রায়ের বাংলোতে | ED Raid
'অভিশাপে এরা গলে গলে মরবে' শুভেন্দুর আগুন ঝরানো ভাষণ | RG Kar Protest
'পুজো হবে, উৎসব নয়' মমতাকে হুঁশিয়ারি দিয়ে আর যা বলে দিলেন দেবশ্রী | Debasree Chaudhuri | RG Kar News