ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে পেয়ারা পাতার গুণে, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

ত্বকে সমস্যা দূর করুন পেয়ারা পাতা। আজ রইল ত্বকের যত্নের বিশেষ টোটকা। পেয়ারা পাতা দিয়ে ত্বকের যত্ন নিন। দেখে নিন কীভাবে ব্যবহার করবেন পেয়ারা পাতা।

Web Desk - ANB | Published : Mar 1, 2023 9:11 AM IST

ত্বক নিয়ে নানান সমস্যা লেগে থাকে। প্রতি মরশুমের ভিন্ন সমস্যা। শীতে রুক্ষ্ম ভাব, গরমে তেলা ত্বক। তেমনই বর্ষায় অনেকেরই দেখা যায় ত্বকে নানান সংক্রমণ। ত্বক নিয়ে নানান সমস্যা লেগে থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন। কেউ পার্লার ট্রিটমেন্ট করান। কেউ আবার ব্যবহার করেন নিত্য নতুন পণ্য। এবার ত্বকে সমস্যা দূর করুন পেয়ারা পাতা। আজ রইল ত্বকের যত্নের বিশেষ টোটকা। পেয়ারা পাতা দিয়ে ত্বকের যত্ন নিন। দেখে নিন কীভাবে ব্যবহার করবেন পেয়ারা পাতা।

ব্ল্যাক হেডস দূর করতে ব্যবহার করতে পারেন পেয়ারা পাতা। একটি পাত্রে ১ মুঠো পেয়ারা পাতা নিন। এবার তা ব্লেন্ড করে নিন। এবার অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার সেই অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান পেয়ারা পাতা বাটা। মেশান এক চিমটে হলুদ। ভালো করে মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে ব্ল্যাক হেডস দূর হবে।

ব্রণ দূর করতে পেয়ারা পাতা ব্যবহার করুন। একটি পাত্রে ১ মুঠো পেয়ারা পাতা নিন। এবার তা বেটে নিন। এবার তার সঙ্গে মেশান হলুদ বাটা। পুরু করে তা ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণ।

ত্বকের তেলা ভাব দূর করতে এই পেয়ারা পাতা ব্যবহার করুন। পেয়ারা পাতা বেটে নিন। এবার তার সঙ্গে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে তেলা ভাব দূর হবে।

টোনার হিসেবে ব্যবহার করতে পারেন পেয়ারা পাতা। একটি পাত্রে জল নিন। তাতে পেয়ারা পাতা দিন। ফুটে গেলে গ্যাস বন্ধ করে দিন। ছেঁকে নিন এই জল। এবার তুলোয় করে তা টোনার হিসেবে ব্যবহার করুন। ত্বকে যত্নে বেশ উপকারী এই প্যাক।

ত্বকের যত্নে ব্যবহার করুন পেয়ারা পাতা। পেয়ারা পাতা-তে রয়েছে নানান উপকারী উপাদান। যা ত্বকের নানান সমস্যা দূর করে। ত্বকে ব্রণ, চুলকানি ভাব, কালচে ভাব, তেলা ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন পেয়ারা পাতা। এটি ত্বকের জন্য বেশ উপকারী। এটি যাবতীয় সমস্যা দূর করে। মেনে চলুন এই সকল বিশেষ টিপস।

 

আরও পড়ুন

গরম পড়তেই শরীরে ক্লান্তি, মিলনের আগে মুখে দিন একটুকরো ফল, দুর্দান্ত উপকার পাবেন

জেনে নিন ডায়াবেটিসের রোগীদের জন্য মধু নিরাপদ কি না, দেখে নিন বিশেষজ্ঞের মত

জলখাবারে খান লো কার্ব ও উচ্চ প্রোটিন যুক্ত খাবার, শরীর সুস্থ থাকার সঙ্গে কমবে বাড়তি মেদ

Share this article
click me!