চুলের যত্নে ব্যবহার করুন মাউথ ওয়াশ, দূর হবে খুশকি, দেখে নিন কী করবেন

এবার চুলের যত্নে ব্যবহার করতে পারেন মাউথ ওয়াশের। চুলের যত্নে ব্যবহার করতে পারেন মাউথ ওয়াশের। এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন কীভাবে ব্যবহার করবেন।

Web Desk - ANB | Published : Feb 6, 2023 8:21 AM IST

চুল নিয়ে নানান সমস্যা লেগে থাকে। রুক্ষ্ম চুল, চুল পড়া, অকাল পক্কতা কিংবা ডগা চেরা। এই সকল সমস্যা দূর করতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া উপাদান। কেউ কেউ আবার ভরসা রাখের তেলের ওপর। তেমনই এবার চুলের যত্নে ব্যবহার করতে পারেন মাউথ ফ্রেশনার। চুলের যত্নে ব্যবহার করতে পারেন মাউথ ফ্রেশনার। এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন কীভাবে ব্যবহার করবেন।

একটি পাত্রে ১ টেবিল চামচ মাউথ ওয়াশর নিন। এবার তুলোয় করে এই মাউথ ওয়াশর স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

একটি পাত্রে মাউথ ওয়াশর নিন। তাতে মেশান সম পরিমাণ জল। ভালো করে মিশিয়ে নিন। এটি তুলোয় করে স্ক্যাল্পে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত একদিন ব্যবহার করতে পারেন এই প্যাক।

নারকেল তেল ও মাউথ ওয়াশর দিয়ে বানাতে পারেন বিশেষ প্যাক। একটি পাত্রে সম পরিমাণ নারকেল তেল ও মাউথ ফ্রেশনার নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

ভিনিগার ও মাউথ ওয়াশ দিয়ে বানাতে পারেন হেয়ার প্যাক। পরিমাণ মতো ভিনিগার ও মাউথ ওয়াশ নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

পিপারমেন্ট অয়েল ও মাউথ ওয়াশ দিয়ে বানাতে পারেন হেয়ার প্যাক। পরিমাণ মতো পিপারমেন্ট অয়েল ও মাউথ ফ্রেশনার নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ভালো করে ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

তেমনই খুশকি দূর করতে ব্যবহার করতে পারেন একাধিক ঘরোয়া টোটকা। পাতিলেবুর রস ব্যবহার করতে পারেন। পাতিলেবুর রস একটি পাত্রে নিন। তা তুলোয় করে স্ক্যাল্পে লাগান। তারপর শ্যাম্পু করে নিন। চুলের জন্য বেশ উপকারী এই প্যাক। তেমনই খুশকি দূর করতে লাগাতে পারেন অ্যাপেল সিডার ভিনিগার। এটি খুশকি দূর করতে বেশ উপকারী। সপ্তাহে অন্তত ১ বার ব্যবহারে মিলবে উপকার। সঙ্গে চুলের যত্নে ব্যবহার করুন মাউথ ওয়াশ, রইল চুলের যত্নের বিশেষ টোটকা। এতে দ্রুত মিলবে উপকার। 

 

আরও পড়ুন

জেনে নিন স্বাস্থ্যের উন্নতি ঘটাতে ভাত খাওয়া কতটা উপকারী, দিনের কোন সময় ভাত খাবেন

মাত্র ৩ দিনে কমবে বাড়তি মেদ, রইল বিশেষ ডায়েট চার্টের হদিশ, দেখে নিন এক ঝলকে

সবজির গুণে ব্লাড প্রেসার থাকবে নিয়ন্ত্রণে, দেখে নিন এই মরশুমে কোন কোন সবজি খাওয়া উচিত

Share this article
click me!