এই বিশেষ উপায় চুলের যত্নে ব্যবহার করুন অলিভ অয়েল, তবেই মিলবে উপকার, দেখে নিন কী করবেন

চুলের যত্নের উপকারী তেলগুলোর মধ্যে একটি হল অলিভ অয়েল। তবে, এই তেলের সঠিক গুণ পেতে সঠিক পদ্ধতি মেনে চলুন। জেনে নিন কীভাবে মিলবে উপকার।

Web Desk - ANB | Published : Feb 5, 2023 3:05 PM IST

চুল নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। চুল পড়া, রুক্ষ্ম চুল, অকাল পক্কতা কিংবা ডগা চেরা। এই সকল সমস্যা দূর করতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া উপাদান। কেউ কেউ আবার ভরসা রাখের তেলের ওপর। চুলের যত্নের উপকারী তেলগুলোর মধ্যে একটি হল অলিভ অয়েল। তবে, এই তেলের সঠিক গুণ পেতে সঠিক পদ্ধতি মেনে চলুন। জেনে নিন কীভাবে মিলবে উপকার।

ডিমের কুসুম ও অলিভ অয়েল দিয়ে বানিয়ে নিন প্যাক। ডিমের কুসুম নিন একটি পাত্রে। এতে মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

মধু, দারুচিনি ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন হেয়ার মাস্ক। পাত্রে পরিমাণ মতো অলিভ অয়েল নিন। তাতে মেশান মধু। মেশান পরিমাণ মতো দারুচিনি গুঁড়ো। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

রসুন ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন হেয়ার প্যাক। পাত্রে পরিমাণ মতো রসুনের রস নিন। এবার তাতে মেশান পরিমাণ মতো অলিভ অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। নির্দিষ্ট সময় শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

আদা ও অলিভ অয়েল দিয়ে বানাতে পারেন হেয়ার প্যাক। অলিভ অয়েলের সঙ্গে পরিমাণ মতো আদার রস মেশান। তা দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করে নিন। ২০ মিনিট রাখুন। তারপর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

রোজমেরি অয়েল ও অলিভ অয়েল দিয়ে চুলের যত্ন নিতে পারেন। একটি পাত্রে সম পরিমাণ রোজমেরি অয়েল ও অলিভ অয়েল নিন। এবার এই তেল দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। তারপর ২০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। চুলের যত্নে বেশ উপকারী অলিভ অয়েল। সঠিক উপায় তা ব্যবহারে মিলবে উপকার। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। সঠিক পদ্ধতি মেনে ত্বকের যত্নে মিলবে উপকার। তেমনই যে কোনও ভেষজ উপাদান ব্যবহার করুন সঠিক পদ্ধতি মেনে। এতে মিলবে উপকার। দূর হবে সমস্যা। তেমনই চুলের যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলতে পারেন ঘরোয়া টোটকা। 

 

আরও পড়ুন

ত্বকে জমে থাকা মরা চামড়া সৌন্দর্যের পথে বাধা সৃষ্টি করছে? ঘরোয়া উপায় সমস্যা থেকে মিলবে মুক্তি

এই পাঁচ কারণে মেয়েরা সবার আগে ত্যাগ করুন ধূমপানের অভ্যেস, জেনে নিন কী কী

ওজন কমানোর সঙ্গে জোগাবে এনার্জি, দিন শুরু করুন এমন ডিটক্স ওয়াটার দিয়ে

 

Share this article
click me!