এই পাঁচ সমস্যা সমাধানে ব্যবহার করুন চন্দন তেল, রইল এই আয়ুর্বেদিক তেলের গুণের কথা

ত্বকের সমস্যা দূর করতে কিংবা মানসিক উদ্বেগ কমাতে ব্যবহার করতে পারেন এই আয়ুর্বেদিক তেল। জেনে নিন কোন কোন সমস্যা সমাধানে ব্যবহার করা যায় চন্দন তেল।

Web Desk - ANB | Published : Dec 19, 2022 7:27 AM IST

সুস্থ থাকতে হোক কিংবা ত্বকের যত্ন নিতে আমরা অনেকেই আয়ুর্বেদের ওপর ভরসা রাখি। আয়ুর্বেদিক উপায় অবলম্বন করে দূর হয় নানান জটিল সমস্যা। আজ রইল একটি বিশেষ আয়ুর্বেদিক উপাদানের হদিশ। ত্বকের সমস্যা দূর করতে কিংবা মানসিক উদ্বেগ কমাতে ব্যবহার করতে পারেন এই আয়ুর্বেদিক তেল। জেনে নিন কোন কোন সমস্যা সমাধানে ব্যবহার করা যায় চন্দন তেল।

মানসিক চাপ বা মানসিক উদ্বেগ দেখা দেয় অনেকেরই। এই মানসিক চাপ কমাতে ব্যবহার করতে পারেন চন্দন তেল। চন্দন তেল গোড়ালি, কব্জিতে লাগাতে পারেন। এই চন্দন তেলের গন্ধ নাকে আসলে মেনে মানসিক প্রশান্তি।

অ্যান্টি অক্সিডেন্ট বৈশিষ্ট্য পূর্ণ চন্দন তেল। এটি ত্বকের স্বাস্থ্য ভালো রাখে। ত্বকের ফ্রি রাজিক্যাল কমাতে সাহায্য করে চন্দন তেল। এমনকী, যাদের ব্রণ আছে কারাও চন্দন তেল ব্যবহার করতে পারেন। মিলবে উপকার।

দাঁথ সুস্থ রাখতে চন্দন তেল ব্যবহার করা সম্ভব। এটি মাড়ির রক্তক্ষরণ ও মুখের ঘা-র সমস্যা দূর করে। এটি দাঁতে ব্যাকটেরিয়া প্রতিরোধ করে থাকে।

রক্তচাপ নিয়ন্ত্রণ করতে উপকারী চন্দন তেল। চন্দন তেলে আছে হাইপোটেনসিভ এজেন্ট। যা রক্তচাপ নিয়ন্ত্রণ করে। দুধের সঙ্গে কয়েক ফোঁটা চন্দন তেল মিশিয়ে পান করলে মিলবে উপকার।

চুলের জন্য বেশ উপকারী চন্দন তেল। চুল পড়া বন্ধ করতে, চুল নরম করতে কিংবা স্ক্যাল্পের সংক্রমণ দূর করতে উপকারী এই তেল। এই তেলে আছে অ্যান্টি ব্যাকটেরিয়াল ও অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান। যা চুলের জন্য বেশ উপকারী।

পেটের সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন চন্দন তেল। এটি পেট ব্যথা, বমি ভাবের মতো সমস্যা দূর করে। এই তেলে অ্যান্টি ভাইরাল ও অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান আছে। যা পাকস্থলীর সমস্যা দূর করতে পারে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে চন্দন তেল। এই তেল জীবাণুর সঙ্গে লড়াই করতে শরীরকে প্রস্তুত করে। রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরিতে ব্যবহার করতে পারেন চন্দন তেল। এবার থেকে যে কোনও সমস্যা দূর করতে ব্যবহার করতে পারেন চন্দন তেল। এই তেল ত্বকের জন্য বেশ উপকারী। তেমনই এই তেলের গুণে দূর হবে যাবতীয় শারীরিক জটিলতা। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টিপস। এই পাঁচ সমস্যা সমাধানে ব্যবহার করুন চন্দন তেল। এই আয়ুর্বেদিক তেলের গুণে দূর হবে নানান জটিলতা।

 

আরও পড়ুন-

যৌনমিলনের প্রতি আসক্তি দুশ্চিন্তার কারণ হয়ে উঠতে পারে, জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা

শরীরে ভিটামিনের অভাব ঘটলে ত্বকে দেখা দেয় এমন কয়টি পরিবর্তন, জেনে নিন কী কী

এনার্জি ড্রিংক্স থেকে বাড়ছে একাধিক রোগের ঝুঁকি, দেখে নিন ক্লান্তি দূর করতে কী খাবেন

Share this article
click me!