ত্বকের যত্নে ব্যবহার করুন সয়াবিনের ফেসপ্যাক, জেনে নিন কোন উপায় দূর হবে বলিরেখা

ত্বকের যত্নে ব্যবহার করুন এই বিশেষ প্যাক। রান্না ঘরের এক বিশেষ উপাদান দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। এতে মুহূর্তে দূর হবে বলিরেখার সমস্যা।

Web Desk - ANB | Published : Jan 18, 2023 1:10 PM IST

ত্বকে জেল্লা আনতে, দাগ মুক্ত রাখতে সঙ্গে থাকুক বলিরেখা দূর করতে সকলেই নানান পরিশ্রম করে চলেছেন। কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ পার্লার ট্রিটমেন্ট করান। তবে, এত সহজে ত্বকের সকল সমস্যা দূর করা কঠিন। আজ রইল বিশেষ এক ফেসপ্যাকের কথা। ত্বকের যত্নে ব্যবহার করুন এই বিশেষ প্যাক। রান্না ঘরের এক বিশেষ উপাদান দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। এতে মুহূর্তে দূর হবে বলিরেখার সমস্যা।

সয়াবিন দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। সয়াবিন অনেকেরই পছন্দের। এবার ত্বকের যত্নে ব্যবহার করুন সয়াবিনের ফেসপ্যাক। প্রথমে একটি পাত্রে জল নিন। তাতে সয়াবিন দিয়ে ভিজিয়ে রাখুন। নরম হলে জল ফেলে দিন। এবার সয়াবিন চটকে নিন। চাইলে মিক্সিতেও পেস্ট তৈরি করতে পারেন। এবার তা মুখে লাগান। আপনার ত্বক যদি শুষ্ক হয় তাহেল এই পেস্টে সামান্য গোলাপ জল মিশিয়ে নিতে পারেন। মিশ্রণটি মুখে লাগান। অন্তত ২০ থেকে ২৫ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে অন্তত ৩ দিন ব্যবহার করুন এই সয়াবিনের প্যাক। এতে ত্বকে আসবে জেল্লা। ত্বকের জন্য বেশ উপকারী। সয়াবিনের ফেসপ্যাক।

এরই সঙ্গে রোজ সঠিক খাবার খান। ত্বক ভালো ও সুস্থ রাখতে সঠিক খাবার খাওয়া প্রয়োজন। সার বছর খাদ্যতালিকায় রাখুন সবজি ও ফল। এতে ত্বকে বলিরেখা আসবে না। মেনে চলুন এই বিশেষ টিপস। মিলবে উপকার। তাছাড়া রোজ ৭ থেকে ৮ গ্লাস জল খান। শরীরে জলের অভাব হলে ত্বক শুকিয়ে যেতে শুরু করে। এর থেকে ত্বকে দেখা দিতে শুরু করে নানান সমস্যা। দেখা দেয় বলিরেখার মতো সমস্যা। সঙ্গে ব্যবহার করুন অ্যান্টি এজিং পণ্য। বলিরেখা থেকে দূরে থাকতে চাইলে ৩০-র পর থেকে অ্যান্টি এজিং পণ্য ব্যবহার শুরু করে দিন। তবে, অবশ্যই বিশেষজ্ঞের পরামর্শ নিন। তা না হলে সমস্যা দেখা দিতে পারে। ত্বকের সঠিক ভাবে যত্ন নিলে বলিরেখার সমস্যা আসবে না। কিন্তু, ত্বকের উপযুক্ত পণ্য ব্যবহার করতে হবে। তবেই মিলবে উপকার। তা না হলে দেখা দেবে সমস্যা। এবার থেকে সপ্তাহে ৩ দিন ত্বকের যত্নে ব্যবহার করুন সয়াবিনের ফেসপ্যাক। এই উপায় দূর হবে বলিরেখা। মিলবে উপকার।

 

আরও পড়ুন-

ত্বকে বার্ধক্যের চিহ্ন স্পষ্ট হয়ে উঠছে, আজ থেকেই পাতে রাখুন মাশরুম

নিয়মিত খান নিম-অ্যালোভেরা জুস, ডায়াবেটিস থাকবে নিয়ন্ত্রণে, দেখে নিন কীভাবে বানাবেন

আদনান সামি ১০০ কেজিরও বেশি ওজন কমিয়েছেন, এই ৫ জিনিস সিঙ্গারের ওজন কমানোর যাত্রা থেকে শেখা উচিত

Share this article
click me!