স্ক্রাবারের সাহায্যে দূর করুন ত্বকের রুক্ষ্ম ভাব, রইল বিশেষ একটি প্যাকে হদিশ

রইল বিশেষ একটি প্যাকে হদিশ। এই স্ক্রাবারটি সপ্তাহে ২ দিন পর্যন্ত ব্যবহার করুন। এতে ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে। জেনে নিন কোন উপায় ত্বকে আসবে জেল্লা। দূর হবে ত্বক ফাটার সমস্যা।

Web Desk - ANB | / Updated: Nov 29 2022, 05:15 AM IST

শীত মানেই ত্বকের রুক্ষ্ম ভাব। শীতের মরশুমে ত্বক শুষ্ক হয়ে যায়। অনেকের ত্বক এই সময় ফেটে যায় তেমনই ত্বকে দেখা দেয় চুলকানি ভাব। এই সমস্যা থেকে মুক্তি পেতে ক্রিম তো লাগাবেনই। তার আগে সঠিক ভাবে স্ক্রাবিং করুন। আজ রইল বিশেষ প্যাকের হদিশ। এই স্ক্রাবারের সাহায্যে ত্বকে আসবে জেল্লা। দূর হবে যাবতীয় সমস্যা। রইল বিশেষ একটি প্যাকে হদিশ। এই স্ক্রাবারটি সপ্তাহে ২ দিন পর্যন্ত ব্যবহার করুন। এতে ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে। জেনে নিন কোন উপায় ত্বকে আসবে জেল্লা। দূর হবে ত্বক ফাটার সমস্যা।

ঘরোয়া স্ক্রাবার তৈরির উপায়- ১ টেবিল চামচ বেসন, ১ চা চামচ চন্দর গুঁড়ো, ১ টেবিল চামচ দুধ, ১ চা চামচ মধু, এক ফোঁটা লেবুর রস, ভিটামিন ই ক্যাপলুস ২টি, হলুদ গুঁড়ো ২ চিমটে, গোলাপ জল ১ চা চামচ

পদ্ধতি- একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান চন্দন গুঁড়ো। ভালো করে মিশিয়ে নিন। এবার তাতে মেশান দুধ। মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার মেশান কয়েক ফোঁটা লেবুর রস। মেশান পরিমাণ মতো ভিটামিন ই ক্যাপসুল। এবার এতে মেশান পরিমাণ মতো হলুদ গুঁড়ো। এবার মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার। এই প্যাকের গুণে যেমন ত্বকের রোমকূপে জমে থাকা নোংরা দূর হবে। তেমনই ত্বকে আসবে জেল্লা। সঙ্গে এই প্যাকে থাকে দুধ ও মধুর মতো উপাদান ত্বককে ময়েশ্চরাইজ করে থাকে। তাই শীতের মরশুমে যাদের ত্বক অধিকমাত্রায় ফেটে যায় তারা মেনে চলুন এই বিশেষ টোটরা। এই প্যাক সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন। এতে দূর হবে যাবতীয় সমস্যা। শীতের সময় শুষ্ক ত্বক ও ফাটা ত্বকের সমস্যা অধিক মাত্রায় ভুগে থাকেন সকলে। এর থেকে মুক্তি পেতে সঠিক উপাদান ব্যবহার করা জরুরি। এবার ব্যবহার করুন এমন উপাদান। এই প্যাকের ব্যবহারে ত্বকে জমে থাকা সকল নোংরা দূর হবে। তেমনই ত্বকে আসবে জেল্লা। সঙ্গে দূর হবে ত্বক ফাটার সমস্যা। এবছর শীতে স্ক্রাবারের সাহায্যে দূর করুন ত্বকের রুক্ষ্ম ভা ব।

আর পড়ুন-

সারা মুখে ছোপ ও পিগমেন্টেশন থেকে মিলবে পাঁচ দিনেই মুক্তি, ট্রাই করুন এই ঘরোয়া প্রতিকার

শীতকাল রুক্ষ ত্বকের পুষ্টি জোগাতে ও কোমল ত্বক পেতে, এই উপায়ে শসা ব্যবহার করুন

হালকা শীতে প্রাকৃতিক উপায় ত্বক ময়েশ্চরাইজ করুন, রইল বিশেষ প্যাকের হদিশ

 

Share this article
click me!