ত্বক হাইড্রেট করতে ব্যবহার করুন অ্যালোভেরার বিশেষ কয়টি ফেসপ্যাক, দেখে নিন কীভাবে বানাবেন

রইল কয়টি অ্যালোভেরার বিশেষ প্যাকের হদিশ। শীতের মরশুমে ব্যবহার করতে পারেন এর মধ্যে একটি। ত্বকে আসবে জেল্লা। তেমনই দূর হবে ত্বকের রুক্ষ্ম ভাব। দূর হবে চুলকানির সমস্যা।

Web Desk - ANB | / Updated: Nov 20 2022, 05:15 AM IST

সারা বছরই ত্বক নিয়ে কোনও না কোনও সমস্যা লেগে থাকে। এই সমস্যা দ্বিগুণ হয়ে যায় শীতের মরশুমে। এই সময় রুক্ষ্ম ত্বক, ত্বক ফাটা ও চুলকানির মতো সমস্যা দেখা দেয়। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টোটকা। আজ রইল কয়টি অ্যালোভেরার বিশেষ প্যাকের হদিশ। শীতের মরশুমে ব্যবহার করতে পারেন এর মধ্যে একটি। ত্বকে আসবে জেল্লা। তেমনই দূর হবে ত্বকের রুক্ষ্ম ভাব। দূর হবে চুলকানির সমস্যা।

অ্যালোভেরা ও মধু দিয়ে বানিয়ে ফেলন ফেসপ্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। এর সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার।

অ্যালোভেরা ও অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে বানিয়ে ফেলুন হাইড্রেটিং ফেসপ্যাক। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। এর সঙ্গে মেশান অ্যাপেল সিডার ভিনিগার। ভালো করে মিশিয়ে নিন। প্যাক তৈরি করুন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার।

অ্যালোভেরা ও হলুদ দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। একটি হলুদের টুকরো বেটে নিন। এবার অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এর সঙ্গে মেশান হলুদ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা। দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা।

অ্যালোভেরা ও নারকেল তেল দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এতে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার।

অ্যালোভেরা ও দই দিয়ে বানিয়ে ফেলুন হাইড্রেটিং ফেসপ্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার। ত্বক নরম করতে বেশ উপকারী এই প্যাক। এই প্যাক ব্যবহারে মিলবে উপকার। সপ্তাবে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই অ্যালোভেরা ফেসপ্যাক।

 

আরও পড়ুন- 

গোলাপের পাপড়ির গুণে ত্বকে আসবে জেল্লা, রইল শীতের কয়টি বিশেষ ফেসপ্যাকের হদিশ

শীতের মরশুমে ত্বক থাকবে উজ্জ্বল, রইল কয়টি হাইড্রেটিং ফেসপ্যাকের হদিশ

চুলের pH মাত্রা ঠিক রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস, জেনে নিন কী করবেন

Share this article
click me!