গোলাপের পাপড়ির গুণে ত্বকে আসবে জেল্লা, রইল শীতের কয়টি বিশেষ ফেসপ্যাকের হদিশ

ত্বকের যত্ন ব্যবহার করুন গোলাপের পাপড়ি দিয়ে তৈরি ফেসপ্যাক। শীতের মরশুমে ত্বকের সমস্যা সমাধানে রইল গোলাপের পাপড়ির কয়টি বিশেষ ফেসপ্যাকের হদিশ। দেখে নিন এক নজরে।

Web Desk - ANB | Published : Nov 19, 2022 9:35 AM IST

শীতের মরশুমে রুক্ষ্ম ত্বক নিয়ে জেরবার অবস্থা হয় প্রায় সকলেরই। এই সময় ত্বক ফাটা, চুলকানি থেকে শুরু করে ত্বকে রুক্ষ্ম ভাব দেখা দেয়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে আমরা অনেকেই ঘরোয়া টোটকা মেনে চলি। এবার ত্বকের যত্ন ব্যবহার করুন গোলাপের পাপড়ি দিয়ে তৈরি ফেসপ্যাক। শীতের মরশুমে ত্বকের সমস্যা সমাধানে রইল গোলাপের পাপড়ির কয়টি বিশেষ ফেসপ্যাকের হদিশ। দেখে নিন এক নজরে।

গোলাপের পাপড়ি ও মধু দিয়ে প্যাক বানান। গোলাপের পাপড়ি নিয়ে তা বেটে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। প্রতি সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন ফেসপ্যাক।

গোলাপের পাপড়ি, দুধ ও চন্দন দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। গোলাপের পাপড়ি বেটে নিন। এবার তাতে মেশান দুধ। এবার তাতে মেশান চন্দন বাটা। চাইলে চন্দনের গুঁড়ো মেশাতে পারেন। ভালো করে মিশিয়ে নিন। এবার এই প্যাক মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। শীতের জন্য বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক।

অ্যালোভেরা ও গোলাপের পাপড়ি দিয়ে প্যাক বানিয়ে নিন। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। এবার অন্য দিকে গোলাপের পাপড়ি বেটে নিন। এবার উপকরণ দুটো ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। শীতের জন্য বেশ উপকারী এই প্যাক। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক।

গোলাপের পাপড়ি, নারকেল তেল ও অলিভ অয়েল দিয়ে বানিয়ে ফেলুন প্যাক। গোলাপের পাপড়ি বেটে নিন। এবার তার সঙ্গে সম পরিমাণ নারকেল তেল ও অলিভ অয়েল নিন। ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ত্বক হবে নরম। তেমনই ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। এই টোটকা বেশ উপকারী। শীতের মরশুমে গোলাপের পাপড়ি দিয়ে তৈরি প্যাক ব্যবহার করুন। শীতের ব্যবহার্য এই সকল প্যাক বেশ উপকারী। এই পদ্ধতি মেনে বানিয়ে ফেলুন এই সকল প্যাক।

আরও পড়ুন-

শীতের মরশুমে ত্বক থাকবে উজ্জ্বল, রইল কয়টি হাইড্রেটিং ফেসপ্যাকের হদিশ 

চুলের pH মাত্রা ঠিক রাখতে মেনে চলুন এই বিশেষ টিপস, জেনে নিন কী করবেন

একজিমার সমস্যা সমাধানে ব্যবহার করুন নিম তেল, জেনে নিম তেল কীভাবে ব্যবহার করবেন

Share this article
click me!