Acne Skin: গরমে ব্রণ দূর করতে ব্যবহার করুন এই কয়টি প্যাকের মধ্যে একটি, দু সপ্তাহে মিলবে উপকার

গরমের সময় অনেকেই ব্রণর সমস্যায় ভুগে থাকেন। তারা ব্রণ দূর করতে নিন বিশেষ পদক্ষেপ। আজ রইল কয়টি বিশেষ প্যাকের হদিশ। ব্রণ দূর করতে ব্যবহার করুন এমন প্যাক। মাত্র ২ বার ব্যবহারে মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Apr 8, 2023 8:12 AM IST

ব্রণ, কালো প্যাচ, চুলকানি থেকে শুরু করে ত্বকের নানান সমস্যা চলতে থাকে। ত্বকের যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন বুঝে উঠতে পারেন না। এবার শসার ওপর ভরসা করুন। ত্বকের সমস্যা দূর করতে কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন তো কেউ ঘরোয়া ঘরোয়া টোটকা মেনে চলেন। এবার ত্বকের সমস্যা সমাধানে আগে থেকে নিন প্রস্তুতি। গরমের সময় অনেকেই ব্রণর সমস্যায় ভুগে থাকেন। তারা ব্রণ দূর করতে নিন বিশেষ পদক্ষেপ। আজ রইল কয়টি বিশেষ প্যাকের হদিশ। ব্রণ দূর করতে ব্যবহার করুন এমন প্যাক। মাত্র ২ বার ব্যবহারে মিলবে উপকার।

 

অ্যালোভেরা ও হলুদ দিয়ে প্যাক বানান। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার অন্য দিকে হলুদ বেটে নিন। এবার হলুদ বাটার সঙ্গে মেশান অ্যালোভেরা জেল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ব্রণর ওপর তো বটেই পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

 

মধু ও দারুচিনি দিয়ে প্যাক বানান। দারুচিনি গুঁড়োর সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ব্রণর ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে তিন দিন ব্যবহারে মিলবে উপকার।

 

দই ও ওটস দিয়ে প্যাক বানান। ওটস মিহি করে গুঁড়ো করে নিন। তার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। এবার তা ব্রণর ওপর তো বটেই পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে ২ থেকে তিন দিন ব্যবহারে মিলবে উপকার।

 

টি ট্রি অয়েল ও ডিম দিয়ে প্যাক বানান। ডিম ফেটিয়ে নিন। তার সঙ্গে মেশান টি ট্রি অয়েল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ব্রণর ওপর তো বটেই পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

মেথি দিয়ে দূর হবে ব্রণ। মেথি একটি বাটিতে নিন। তাতে জল দিয়ে সারা রাত ডুবিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার ব্রণর ওপর তো বটেই পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। এবছর গরমে ব্রণ দূর করতে ব্যবহার করুন এই কয়টি প্যাকের মধ্যে একটি, দু সপ্তাহে মিলবে উপকার। এবার থেকে মেনে চলুন এই সকল ঘরোয়া টোটকা। মিলবে উপকার। 


আরও পড়ুন

চাকরির ঝামেলায় আর নয়, স্বাবলম্বী হতে চান তবে ১০ লক্ষ টাকা পর্যন্ত সহজেই মিলবে ঋণ, জানুন বিস্তারিত

Foods: শাক থেকে বাদাম- গরমে বাচ্চার খাদ্যতালিকায় রাখুন এই কয়টি খাবার, দূর হবে পুষ্টির ঘাটতি

Health Tips: কাঁচা নাকি পাকা কোন ধরনের পেঁপে ডায়াবেটিসে উপকারী, দেখে নিন বিস্তারিত

 

Share this article
click me!