শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন ফ্রুট ফেসপ্যাক, রইল ত্বকচর্চার বিশেষ টিপস

রুক্ষ্ম ভাব, শুষ্ক ত্বক, ত্বক ফাটা কিংবা চুলকানির সমস্যা দেখা যায়। তাই শীতে প্রয়োজন ত্বকের বিশেষ যত্নের। আজ রইল কয়টি ফ্রুট ফেসপ্যাকের হদিশ। ত্বকের যত্নে ব্যবহার করুন এর মধ্যে একটি। দেখে নিন কীভাবে বানাবেন।

Web Desk - ANB | Published : Nov 22, 2022 7:10 AM IST

শীত মানে একের পর এর এক অনুষ্ঠান। পার্টি, পিকনিক থেকে শুরু করে গেট টুগেদার- রয়েছে একের পর এক অনুষ্ঠান। এই সব অনুষ্ঠানে সকলের নজর কাড়া মাস্ট। আর তাই সবার আগে প্রয়োজন ত্বক উজ্জ্বল করা। এদিকে শীতের মরশুমে ত্বকের যাবতীয় সমস্যা লেগেই থাকে। রুক্ষ্ম ভাব, শুষ্ক ত্বক, ত্বক ফাটা কিংবা চুলকানির সমস্যা। তাই শীতে প্রয়োজন ত্বকের বিশেষ যত্নের। আজ রইল কয়টি ফ্রুট ফেসপ্যাকের হদিশ। ত্বকের যত্নে ব্যবহার করুন এর মধ্যে একটি। দেখে নিন কীভাবে বানাবেন।

মধু ও পেঁপের ফেসপ্যাক। একটি পাত্রে পেঁপে চটকে নিন। এবার তাতে মেশান মধু। ভালো করে চটকে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেল ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। প্রতি সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন ফেসপ্যাক। এটি ত্বকের জন্য খুবই উপকারী।

কিউই ও অ্যাভোকাডে দিয়ে বানান ফ্রুট ফেসপ্যাক। একটি পাত্রে কিউই নিন। তেমনই অ্যাভোকাডো নিন। সম পরিমাণ কিউই ও অ্যাভোকাডো নিয়ে ভালো করে পেস্ট করে নিন। এবার তা মিশিয়ে বানিয়ে ফেলুন ফ্রু ফেসপ্যাক। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। প্রতিদিন ব্যবহার করতে পারেন এই প্যাক। মিলবে উপকার।

কলা দিয়ে বানিয়ে ফেলন ফেসপ্যাক। একটি কলা চটকে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে নিন। মিলবে উপকার। প্রতি সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন ফেসপ্যাক

আঙুর ও আপেল দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। মিক্সিতে আঙুর ও আপেল নিয়ে ব্লেন্ড করে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বকের জন্য বেশ উপকারী এই আঙুর ও আপেলের প্যাক। আঙুর ও আপেল ত্বকের জন্য বেশ উপকারী। ব্যবহার করতে পারেন এই প্যাক।

শসা ও দুধ দিয়ে বানিয়ে ফেলুন ফেসপ্যাক। শসা খোসা ছাড়িয়ে তা ব্লেন্ড করে নিন। এবার তাতে মেশান দুধ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। প্রতি সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন ফেসপ্যাক। শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন ফ্রুট ফেসপ্যাক। রইল ত্বকচর্চার বিশেষ টিপস। ত্বকের জন্য বেশ উপকারী এই সকল প্যাক। 

 

আরও পড়ুন- 

আপনার ভুল পদক্ষেপের কারণেই বাড়ছে নিষ্প্রাণ চুলের সমস্যা, দেখে নিন সমস্যা থেকে মুক্তির উপায়

শীতের ত্বকের যত্নে ব্যবহার করুন আয়ুর্বেদিক ফেসপ্যাক, জেনে নিন কীভাবে বানাবেন

ত্বক ও চুলের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত এই ডিটক্স ওয়াটার খান, দেখে নিন কীভাবে বানাবেন

 

 

Share this article
click me!