খুশকি দূর করতে ব্যবহার করুন এই ভেষজ উপাদানে তৈরি হেয়ার মাস্ক, জেনে নিন কী কীভাবে বানাবেন

এবার খুশকি দূর করতে ব্যবহার করুন এই কয়টি হেয়ার মাস্ক, জেনে নিন কী কীভাবে বানাবেন হেয়ার মাস্ক।

Web Desk - ANB | Published : Dec 21, 2022 9:10 AM IST

শীতের মরশুমে খুশকির সমস্যায় ভুগে থাকেন প্রায় অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ ব্যবহার করুনে বাজার চলতি পণ্য। কেউ ব্যবহার করেন বিশেষ শ্যাম্পু। তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। এবার খুশকি দূর করতে ব্যবহার করুন এই কয়টি হেয়ার মাস্ক, জেনে নিন কী কীভাবে বানাবেন হেয়ার মাস্ক।

লেবুর রস ও দই দিয়ে বানিয়ে নিন হেয়ার মাস্ক। একটি পাত্রে পরিমাণ মতো দই নিন। তাতে মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। অন্তত ২০ মিনিট লাগিয়ে রাখুন এই প্যাক। এটি যেমন খুশকি দূর করে তেমনই চুল নরম করে। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক।

নিমপাতা ও নারকেল তেল দিয়ে বানিয়ে নিন প্যাক। প্রথমে নিমপাতা বেটে নিন। এবার সেই পেস্টের সঙ্গে মেশান নারকেল তেল। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। চুল বেঁধে রাখুন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। অন্তত ২০ মিনিট লাগিয়ে রাখুন এই প্যাক। খুশকি দূর হবে এই প্যাকের গুণে। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। নিমপাতার অ্যান্টি বায়োটিক উপাদানে পূর্ণ। অ্যান্টি ফাঙ্গাল এই উপাদান খুশকি দূর করে থাকে।

বেকিং সোডা ও অলিভ অয়েল দিয়ে বানিয়ে নিন হেয়ার প্যাক। একটি পাত্রে পরিমাণ মতো বেকিং সোডা নিন। এবার তাতে মেশান অলিভ অয়েল। মেশান ডিমের হলুদ অংশ। ভালো করে মিশিয়ে নিন এই তিন উপাদান। প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। চুল বেঁধে রাখুন। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। অন্তত ২০ মিনিট লাগিয়ে রাখুন এই প্যাক। বেকিং সোডা যেমন দূর করবে খুশকি। তেমনই অলিভ অয়েলের গুণে চুল হবে নরম। এর সঙ্গে এই প্যাকে থাকা ডিম চুলের জোগাবে পুষ্টি। মেনে চলুন এই বিশেষ টিপস। চুলের যত্নে বেশ উপকারী। খুশকি দূর করতে ব্যবহার করুন এই ভেষজ উপাদানে তৈরি হেয়ার মাস্ক। চুলের জন্য বেশ উপকারী এই সকল প্যাক। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহার করুন এই সকল প্যাকের মধ্যে একটি। দ্রুত মিলবে উপকার। দূর হবে খুশকি সঙ্গে চুল হবে উজ্জ্বল।

 

আরও পড়ুন-

শীতের মরশুমে বাচ্চাকে সুস্থ রাখতে খাওয়া দাওয়া থেকে পোশাক- নজর থাক সর্বত্র, রইল বিশেষ টোটকা

সুস্থ থাকতে দিনে তিন বেলা ডিম খাচ্ছেন? অধিক ডিম খাওয়া হতে পারে কঠিন রোগের কারণ

গুরুত্বপূর্ণ তিন রোগ উপশম করতে খেজুর খান, রইল খেজুর সম্পর্কে অজানা তথ্য

Share this article
click me!