হলুদ দিয়ে বানিয়ে নিন এই বিশেষ হেয়ার মাস্ক, জেনে নিন চুলের যত্নে কীভাবে হলুদ ব্যবহার করবেন

চুলেরও যত্নে ব্যবহার করুন হলুদ। হলুদ দিয়ে বানিয়ে নিন এই বিশেষ হেয়ার মাস্ক। এতে মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন।

Web Desk - ANB | Published : Jan 30, 2023 11:31 AM IST

হলুদের গুণের কথা সকলেরই জানা। ব্রণ দূর করতে, ত্বকে জেল্লা আনতে কিংবা শারীরিক জটিলতা দূর করতে অনেকেই ভরসা করেন হলুদের ওপর। এবার ত্বকের সঙ্গে চুলেরও যত্নে ব্যবহার করুন হলুদ। হলুদ দিয়ে বানিয়ে নিন এই বিশেষ হেয়ার মাস্ক। এতে মিলবে উপকার। জেনে নিন কীভাবে বানাবেন।

এই হলুদের হেয়ার মাস্ক বানাতে প্রয়োজন হলুদ, ডিম আ মধু। প্রথমে হলুদের একটি টুকরো বেটে নিন। একটি পাত্রে পরিমাণ মতো হলুদ নিন। এবার তাতে মেশান ডিমের হলুদ অংশ। ভালো করে মিশিয়ে নিন। তাতে দিন পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। মাত্র কদিন ব্যবহারেই মিলবে উপকার।

চুলের যত্নে হলুদ ব্যবহারে মিলবে একাধিক উপকার। জেনে নিন কী কী-

চুল সাদা হয়ে যাওয়া অর্থাৎ অকাল পক্ততা রোধ করে হলুদ। সপ্তাহে অন্তত একদিন হলুদের তৈরি এই হেয়ার মাস্ক ব্যবহারে মুক্তি পাবেন এই সমস্যা থেকে।

খুশকি বা স্ক্যাল্পে ফুসকুড়ির মতো সমস্যা দেখা দেয় প্রায়শই। এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন হলুদের গুণে। সপ্তাহে অন্তত ১ কিংবা ২ দিন ব্যবহার করুন এই প্যাক।

তেমনই চুল পড়ার সমস্যা থেকে দ্রুত মুক্তি পেতে পারেন হলুদের হেয়ার মাস্কের গুণে। হলুদ ব্যবহারে মাথার ত্বকে রক্ত সঞ্চালন উন্নত হয়। এর গুণে চুল ভালো থাকবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

চুলের বৃদ্ধিতেও ব্যবহার করতে পারেন হলুদের হেয়ার মাস্ক। এই প্যাকে ডিম, হলুদ ও মধু তিনটি উপাদান আছে। যা দ্রুত চুলের বৃদ্ধি ঘটাবে। মেনে চলুন এই বিশেষ টিপস। সপ্তাহে অন্তত ১ কিংবা ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

তেমনই হলুদে আছে অ্যান্টি ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য। নিয়মিত হলুদ দুধ খেলে মাথার ত্বকে কোনও রকম সংক্রমণ হয় না। এটি একজিমার মতো রোগের প্রতিষেধকের কাজ করে থাকেন। তেমনই মাথার ত্বকে কোনও রকম সংক্রমণ থাকলে তার থেকে মুক্তি পেতে হলুদের প্যাক লাগাতে পারেন চুলে। অলিভ অয়েলের সঙ্গে হলুদ বাটা মিশিয়ে নিন। এই তেল দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। ১৫ মিনিট পর শ্যাম্পু করে নিন। সঙ্গে হলুদ দিয়ে বানিয়ে নিন এই বিশেষ হেয়ার মাস্ক। চুলের যত্নে দ্রুত উপায় মিলবে উপকার।

আরও পড়ুন

বিয়ের পর হঠাৎ করে কিভাবে মেয়েদের ওজন বেড়ে যায়, এই ৬ আসল কারণ

আটা বনাম ময়দা, কোনটা দ্রুত হজম হয় বা কোনটা স্বাস্ব্যের জন্য ভালো, জেনে নিন এই সংক্রান্ত বহু মিথ

মুখে লাল ছোপ সৌন্দর্যের পথে বাধা সৃষ্টি করছে? জেনে নিন সমস্যার কারণ, কী করে পাবেন মুক্তি

Share this article
click me!