Skin Care: সপ্তাহখানেকের মধ্যে ত্বক উজ্জ্বল করতে মেনে চলুন এই বিশেষ টিপস, গরমে হলুদের গুণে মিলবে উপকার

গরমে ত্বকের নিন বিশেষ যত্ন। ব্যবহার করুন হলুদের বিশেষ প্যাক। জেনে নিন কীভাবে ব্যবহারে মিলবে উপকার।

Web Desk - ANB | Published : May 19, 2023 6:22 AM IST

ত্বক নিয়ে সমস্যা চলতেই থাকে। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। অধিকাংশের মতে, গরমের সময় সুন্দর দেখানো কঠিন কাজ। এবার গরমে ত্বকের নিন বিশেষ যত্ন। ব্যবহার করুন হলুদের বিশেষ প্যাক। জেনে নিন কীভাবে ব্যবহারে মিলবে উপকার।

হলুদ ও দুধের সর দিয়ে প্যাক বানান। হলুদের টুকরো ভালো করে বেটে নিন। এবার তার সঙ্গে মেশার দুধের সর। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এতে মেশাতে পারেন চন্দন বাটা। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

হলুদ ও মধু দিয়ে প্যাক বানান। হলুদের টুকরো ভালো করে বেটে নিন। এবার তার সঙ্গে মেশার মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

ময়দা, চন্দন ও হলুদ প্যাক বানান। হলুদের টুকরো ভালো করে বেটে নিন। এবার একটি বাটিতে ময়দা নিন। তাতে মেশান চন্দন। মেশান হলুদ বাটা। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

হলুদ ও গোলাপ জল দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। হলুদের টুকরো ভালো করে বেটে নিন। এবার একটি বাটিতে ময়দা নিন। তাতে মেশান গোলাপ জল। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা।

হলুদ, অ্যাভোকাডো ও দই দিয়ে ফেসপ্যাক। হলুদের টুকরো ভালো করে বেটে নিন। এবার অ্যাভোকাডোর ভিতরের সবুজ অংশ বের করে নিন। ভালো করে তা চটকে নিন। তাতে মেশান হলুদ বাটা। এবার মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা।

এই সকল প্যাকের মধ্যে যে কোনও একটি ব্যবহার করুন। সপ্তাহে মাত্র তিনদিন ব্যবহার করলে ত্বকে আসবে জেল্লা। ব্রণ, কালো প্যাচ, ট্যান দূর হবে মুহূর্তে। এক সপ্তাহে মুখে দেখবে পরিবর্তন। গরমের জন্য ত্বক বেশ উপকারী। হলুদে রয়েছে নানান উপকারী উপাদান। যা ত্বকের একাধিক সমস্যা মুহূর্তে দূর করে।

 

আরও পড়ুন

মোবাইল চার্জে দেওয়ার সময় অবশ্যই মনে রাখুন এই কয়েকটি নিয়ম, নয়তো ক্ষতি হতে পারে ফোনের

Dust Allergy: আধুনিক জীবনে ডাস্ট অ্যার্লার্জি বড় সমস্যা, রইল মোকাবিলার সহজ ১০টি উপায়

হলুদ আইস প্যাক- এই একটা মাত্র ঘরোয়া সমাধানে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

Share this article
click me!