একবার ব্যবহারে বন্ধ হবে চুল পড়া, সঙ্গে গজাবে নতুন চুল, রইল কেশচর্চার নতুন টোটকা

চুল নিয়ে সব সময় হয় চুল চেরা বিশ্লেষণ। চুল পড়া, অকাল পক্কতার মতো সমস্যায় নাজেহাল সকলে। সমস্যা সমাধানে রইল বিশেষ টিপস।

 

Sayanita Chakraborty | Published : Aug 28, 2024 12:04 PM IST / Updated: Aug 28 2024, 05:35 PM IST

112

চুল ভালো রাখতে কেউ নিয়মিত ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। তেমনই কেউ করেন পার্লার ট্রিটমেন্ট।

212

এবার চুলের যত্নে কিংবা চুলের সমস্যা দূর করতে মেনে চলুন ঘরোয়া টোটকা। নিত্যদিনের ব্যবহার্য একটি পণ্য আছে। যা ব্যবহার করুন চুলের যত্নে। এতে সমস্যা থেকে মিলবে দ্রুত মুক্তি।

312

দুষণের কারণে অনেকেরই চুলের জেল্লা হারিয়ে গিয়েছে। তারা এক ঘরোয়া প্যাক ব্যবহার করুন। ১ চামচ ঘি-র সঙ্গে ১ চামচ নারকেল তেল মিশিয়ে নিন। তা চুলে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন।

412

অকাল পক্কতার সমস্যায় ভোগেন অনেকে। তারা সপ্তাহে অন্তত একদিন অল্প ঘি নিয়ে তা হালকা গরম করে নিন। এই ঘি দিয়ে ম্যাসাজ করুন।

512

অকারণ চুল উঠার সমস্যায় অনেকেই ভুগে থাকেন। সপ্তাহে একদিন ১ চামচ ঘি-র সঙ্গে ১ চামচ নারকেল তেল মিশিয়ে নিন। তা চুলে ম্যাসাজ করুন। মিলবে উপকার।

612

চুল নরম করতে ও চুলে আর্দ্রতা বজায় রাখতে ঘি ব্যবহার করতে পারেন। এতে আছে ফ্যাটি অ্যাসিড। যা চুলে লাগালে চুল নরম হবে।

712

ঘি-র সঙ্গে আমলকীর রস মিশিয়ে প্যাক বানাতে পারেন। আমলকী টুকরো করে কেটে নিন। তা ব্লেন্ড করে রস বের করে নিন। এর সঙ্গে মেশান ঘি। চুলে লাগালে মিলবে উপকার।

812

ঘি-র সঙ্গে পেঁয়াজের রস মিশিয়ে প্যাক বানাতে পারেন। পেঁয়াজের টুকরো করে কেটে নিন। তা ব্লেন্ড করে রস বের করে নিন। এর সঙ্গে মেশান ঘি। চুলে লাগালে মিলবে উপকার।

912

ঘি, আমন্ড অয়েল ও লেবুর দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে ঘি নিয়ে তাতে আমন্ড অয়েল ও লেবুর রস মিশিয়ে প্যাক বানিয়ে নিন। সপ্তাহে ১ দিন ব্যবহারে চুলের যাবতীয় সমস্যা দূর হবে।

1012

ঘি ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ঘি নিয়ে তাতে অলিভ অয়েল মিশিয়ে প্যাক বানিয়ে নিন। সপ্তাহে ১ দিন ব্যবহারে চুলের যাবতীয় সমস্যা দূর হবে।

1112

ঘি ও ক্যাস্টর অয়েল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ঘি ও সম পরিমাণ ক্যাস্টর অয়েল মিশিয়ে প্যাক বানিয়ে নিন। প্যাক ব্যবহারে যাবতীয় সমস্যা দূর হবে।

1212

ঘি ও মধু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ঘি নিয়ে তাতে মধু মিশিয়ে প্যাক বানিয়ে নিন। সপ্তাহে ১ দিন ব্যবহারে মিলবে উপকার।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos