৪০-এর আগেই ত্বকে ৬০-এর বলিরেখা! কয়েকদিন পাতে রাখুন এগুলি ফিরে পাবেন ১৮-এর জেল্লা

সময়ের আগেই অনেকের মুখে বলিরেখা ও সূক্ষ্ম রেখা দেখা দিতে শুরু করে। এমন পরিস্থিতিতে অনেকেই অনেক ধরনের রাসায়নিক যুক্ত বিউটি প্রোডাক্ট ব্যবহার করেন এগুলো থেকে মুক্তি পেতে।

 

deblina dey | Published : Jul 17, 2024 12:45 PM IST

114

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মুখে বলিরেখাও দেখা দিতে শুরু করে। কিন্তু আজকাল খারাপ জীবনধারা এবং অস্বাস্থ্যকর খাবারের কারণে এই সমস্যায় পড়তে হয়।

214

সময়ের আগেই অনেকের মুখে বলিরেখা ও সূক্ষ্ম রেখা দেখা দিতে শুরু করে। এমন পরিস্থিতিতে অনেকেই অনেক ধরনের রাসায়নিক যুক্ত বিউটি প্রোডাক্ট ব্যবহার করেন এগুলো থেকে মুক্তি পেতে।

314

ত্বকে এদের প্রভাব বেশিক্ষণ দেখা যায় না। এগুলোও দীর্ঘমেয়াদে ত্বকের অনেক ক্ষতি করে। এই পরিস্থিতিতে, আপনি আপনার খাদ্যতালিকায় অনেক ধরনের স্বাস্থ্যকর খাবার অন্তর্ভুক্ত করতে পারেন।

414

এই খাবারগুলো ত্বকের বার্ধক্যের প্রভাব কমাতে সাহায্য করবে। আসুন জেনে নেওয়া যাক কোন খাবারগুলি আপনি আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করতে পারেন।

514

কিউই

কিউইতে প্রচুর পরিমাণে ভিটামিন ই এবং ভিটামিন সি রয়েছে। এটি ত্বককে তরুণ রাখতে সাহায্য করে। এই ফলটি আপনার ত্বকের সৌন্দর্য বাড়াতে খুবই উপকারী।

614

অ্যাভোকাডো

অ্যাভোকাডোতে অনেক ধরনের পুষ্টি রয়েছে। এতে ভিটামিন ই রয়েছে। এতে রয়েছে ভিটামিন বি। 

714

এটি ত্বককে সুস্থ রাখতে কাজ করে। এটি বার্ধক্য প্রক্রিয়াকে ধীর করে দেয়। এ কারণে মুখে তাড়াতাড়ি বলিরেখা আসে না। এটি বলিরেখা দূর করে।

814

শাক

সবুজ শাক সবজি পালং শাক শুধু স্বাস্থ্যের জন্যই নয়, ত্বকের জন্যও খুবই উপকারী। এতে রয়েছে ভিটামিন সি। 

914

এতে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড, সেলেনিয়াম, ক্যারোটিনয়েড এবং ফ্ল্যাভোনয়েডের মতো বৈশিষ্ট্য রয়েছে। এগুলো ত্বকের বার্ধক্যজনিত সমস্যাকে দূরে রাখে। পালং শাক সবজি ও রসের আকারেও খেতে পারেন।

1014

ড্রাই ফ্রুটস

বাদামে রয়েছে ভিটামিন ই। এটি ক্ষতিগ্রস্ত ত্বক মেরামত করে। আখরোটে রয়েছে স্বাস্থ্যকর চর্বি। এটিতে প্রদাহরোধী বৈশিষ্ট্য রয়েছে। এটি ত্বককে তরুণ রাখতে সাহায্য করে। এটি ত্বক সম্পর্কিত সমস্যা দূরে রাখতেও সাহায্য করে।

1114

পেঁপে

অনেক ধরনের বিউটি প্রোডাক্টেও পেঁপে ব্যবহার করা হয়। পেঁপেতে বার্ধক্য প্রতিরোধী গুণ রয়েছে। 

1214

এগুলো ত্বককে ক্ষতির হাত থেকে রক্ষা করতে সাহায্য করে। এটি ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে।

1314

বেরি

বেরি খুব সুস্বাদু এবং স্বাস্থ্যকর। আপনি আপনার ডায়েটে ব্লুবেরি, ব্ল্যাকবেরি এবং স্ট্রবেরির মতো বেরি অন্তর্ভুক্ত করতে পারেন। 

1414

এটিতে অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে। এগুলো বার্ধক্য প্রতিরোধে কাজ করে। এর মধ্যে রয়েছে ভিটামিন সি। এগুলো বলিরেখা কমাতে সাহায্য করে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos