দরকার হবে না কোনও সাজগোজের, এই কয়েকটি টিপসে আপনি নো মেকআপ লুকেই নজর কাড়বেন সবার

সৌন্দর্য কেবল তাদের বাহ্যিক চেহারাতেই নয়, তাদের মানসিক অবস্থা, আদর্শ এবং জীবনীশক্তিতেও রয়েছে। এটা সত্যি যে মহিলাদের আসল সৌন্দর্য সংবেদনশীলতা এবং ভালবাসার মধ্যে নিহিত, যা তাদের চেহারায় আলাদা মাত্রা যোগ করে।

Parna Sengupta | Published : Mar 29, 2024 10:44 AM IST

মেকআপ করতে অনেকেই ভালবাসেন না। তাঁরা মনে করেন নারীর আসল সৌন্দর্য আসে তাদের আত্মবিশ্বাস, স্বাভাবিকতা এবং সামাজিক জীবনে তাদের ইতিবাচক ভূমিকা থেকে। এই সৌন্দর্য লুকিয়ে আছে তাদের সংবেদনশীলতা, উদারতা এবং সহানুভূতির মধ্যে। সৌন্দর্য কেবল তাদের বাহ্যিক চেহারাতেই নয়, তাদের মানসিক অবস্থা, আদর্শ এবং জীবনীশক্তিতেও রয়েছে। এটা সত্যি যে মহিলাদের আসল সৌন্দর্য সংবেদনশীলতা এবং ভালবাসার মধ্যে নিহিত, যা তাদের চেহারায় আলাদা মাত্রা যোগ করে। মেকআপ ছাড়াও আকর্ষণীয় হয়ে উঠতে পারেন সব মহিলা, শুধু মেনে চলুন নো মেকআপ লুকের এই কয়েকটা টিপস।

ত্বকের যত্ন: আপনার ত্বককে সুস্থ ও উজ্জ্বল রাখতে নিয়মিত সানস্ক্রিন ধুয়ে ফেলুন, ময়েশ্চারাইজ করুন এবং ক্রিম লাগান। ব্রণ বা ত্বকের অন্যান্য সমস্যার চিকিৎসা করুন। স্বাস্থ্যকর খাবার খান এবং পর্যাপ্ত জল পান করুন। যথেষ্ট ঘুম যেন প্রতিদিন হয়।

নিয়মিত মুখ ধুয়ে নিন: দিনে দুবার, সকালে এবং ঘুমানোর আগে হালকা ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ময়লা, তেল ও মেকআপ দূর হবে।

মেকআপ ছাড়া আপনার চোখ হাইলাইট করুন: আপনার চোখের পাতা কার্ল করুন এবং মাস্কারা লাগান। আকৃতি দিন এবং আপনার ভ্রু পূরণ করুন।

আপনার চুলের স্টাইল: স্বাস্থ্যকর এবং চকচকে রাখতে আপনার চুল নিয়মিত ধুয়ে নিন এবং কন্ডিশন করুন। চুল স্টাইল করুন যাতে এটি আপনার মুখের আকারকে ফ্রেম করে।

আত্মবিশ্বাসী হোন: আত্মবিশ্বাস সবচেয়ে আকর্ষণীয় গুণগুলির মধ্যে একটি। নিজেকে ভালবাসুন এবং আপনার নিজের ত্বকে স্বাচ্ছন্দ্য বোধ করুন। হাসুন এবং চোখের যোগাযোগ করুন।

এমন পোশাক পরুন যাতে আপনি আত্মবিশ্বাসী অনুভাব করেন এবং আরামদায়ক বোধ করেন। সোজা হয়ে দাঁড়ান এবং আপনার কাঁধ পিছনে রাখুন। নিয়মিত ব্যায়াম করুন এবং স্বাস্থ্যকর খাবার খান। নিজেকে এবং আপনার জীবন সম্পর্কে ইতিবাচক চিন্তা করুন। সৌন্দর্য শুধু বাইরের দিকে নয়। এটা আপনার ভিতরেও ঘটে। আপনি যখন নিজেকে ভালোবাসেন এবং আপনার নিজের ত্বকে স্বাচ্ছন্দ্য বোধ করেন, তখন তা আপনার মুখে দেখা যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!