আপনার ত্বকও প্রিয় সেলিব্রিটির মতো উজ্জ্বল হবে, শুধু দৈনন্দিন জীবনে এই ৫ ছোট বিষয় মাথায় রাখুন

আমরা এমন কিছু টিপস বলছি, যা প্রাকৃতিকভাবে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কাজ করে। এর সঙ্গে, তারা আপনার সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করে। আপনার কি করতে হবে তা জেনে নেওয়া যাক-

 

Web Desk - ANB | Published : Mar 29, 2023 9:09 AM IST

টাকা খরচ না করে, পরিশ্রম ছাড়াই যদি আপনি একটি উজ্জ্বল মুখ এবং সেলিব্রিটিদের মতো স্বাস্থ্যকর ত্বক পান, তবে আমরা সবাই চাই যে আমাদের চেহারাও উজ্জ্বল হয়ে উঠুক। বিশেষ বিষয় হল এটি করা সম্ভব এবং কোনও টাকা খরচ না করেই। এখানে আমরা আপনাকে ক্রীম বা ফেসপ্যাক বানানোর কোনও ঘরোয়া পদ্ধতি বলছি না, তবে আমরা এমন কিছু টিপস বলছি, যা প্রাকৃতিকভাবে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কাজ করে। এর সঙ্গে, তারা আপনার সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করে। আপনার কি করতে হবে তা জেনে নেওয়া যাক-

১) হাইড্রেশনে মনোযোগ দিন

Latest Videos

হাইড্রেশন হল উজ্জ্বল ত্বকের প্রথম রহস্য। আপনার প্রিয় সেলিব্রিটিরা প্রতিদিন তাদের শরীরকে পুঙ্খানুপুঙ্খভাবে হাইড্রেট করে। এর জন্য, প্রচুর পরিমাণে জল পান করার পাশাপাশি (প্রতিদিন প্রায় তিন লিটার জল) ত্বকও উপরে থেকে হাইড্রেটেড থাকে। যেমন, বডি লোশন লাগিয়ে, তেল মালিশের মাধ্যমে বা তেল স্ক্রাবিংয়ের মাধ্যমে।

২) পর্যাপ্ত ঘুম

আপনি নিশ্চয়ই শুনেছেন এবং পড়েছেন যে সুন্দর দেখতে হলে ঘুম খুবই জরুরি। এতে প্রতিদিন ৭ থেকে ৮ ঘণ্টা ঘুম প্রয়োজন। দিনে ১৫ থেকে ২০ মিনিট ঘুমালেও ত্বক সতেজ হয়। তাই যখনই আপনার খুব ঘুম পায় বা ক্লান্ত বোধ হয়, তখন অবশ্যই ১৫ থেকে ২০ মিনিটের জন্য ঘুমান।

৩) সস্তা ফল

সাধারণত ফলের দাম অনেক বেশি। কিন্তু কিছু ফল আছে যেগুলো সব সময়ই অন্যান্য ফলের তুলনায় অনেক সস্তা। যেমন, কলা ও পেয়ারা বা একটা আমলকি। এই ফলগুলি ত্বকের জন্য টনিক হিসেবে কাজ করে। প্রতিদিন মাত্র একটি আমলকি খেলেও এর প্রভাব আপনার ত্বক ও দৃষ্টিতে দেখা যাবে। তবে আপনাকে প্রতিদিন এটি করতে হবে।

আরও পড়ুন- কোনও কসমেটিক্স নয় এই মাটি দিয়েই দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা, জেনে নিন কী করবেন

আরও পড়ুন- শুধু নারীই নয় পুরুষরাও পেতে পারেন স্বাস্থ্যকর ও উজ্জ্বল ত্বক, খাওয়া শুরু করুন ৫টি খাবার ফল পান হাতেনাতে

আরও পড়ুন- বোটক্সের বলিরেখা দূর করার সঙ্গে সঙ্গে অনেকাংশে প্রভাব ফেলছে মস্তিষ্কে, জেনে নিন এই গবেষণার ৫টি মারাত্মক তথ্য

৪) জাফরান জল

রাতে এক গ্লাস জলে একটি জাফরান পাতা ভিজিয়ে ৬ থেকে ৮ ঘণ্টা ভিজিয়ে রাখুন। তারপর সকালে ঘুম থেকে উঠে প্রথমে এই জল পান করুন। এই জল আপনার ত্বকের জন্য টনিক হিসাবে কাজ করবে এবং আপনার সামগ্রিক স্বাস্থ্যের উন্নতি করবে।

৫) হাঁটতে হবে

আপনি যদি প্রতিদিন হাঁটাহাঁটি করেন, তাহলে আপনার শরীরের রক্ত ​​সঞ্চালন ঠিক থাকে এবং এর ফলে শরীরে অক্সিজেনের মাত্রা বজায় থাকে, যা ত্বকের নতুন কোষের বৃদ্ধিতে সাহায্য করে, যার ফলে ত্বক উজ্জ্বল থাকে।

Share this article
click me!

Latest Videos

'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood